শোক দিবস উপলক্ষে বৃক্ষরোপন কর্মসূচিতে মেয়র মিজান
স্টাফ রিপোর্টার ॥ ‘বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গড়ার জন্য সবুজে শ্যামলে দেশকে সুস্বাস্থ্যকর করে গড়ে তোলার বিকল্প নেই।’ শুক্রবার বিকেলে জেলা শিল্পকলা একাডেমি প্রাঙ্গণে জাতীয় শোক দিবস উপলক্ষে জীবন সংকেত নাট্যগোষ্ঠীর বৃক্ষরোপণ কর্মসূচির উদ্বোধনকালে হবিগঞ্জ পৌরসভার মেয়র মিজানুর রহমান মিজান একথা বলেন।
তিনি আরো বলেন, জঙ্গীবাদ বিরোধী বাংলাদেশ গঠনের জন্য থিয়েটার সহ শিল্প সাহিত্য চর্চার কোন বিকল্প নেই। জীবন সংকেতের সব সুন্দর কর্মসূচির সাথে আমরা সবসময় আছি। উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন অধ্যাপক ইলিয়াস বখত চৌধুরী জালাল, জেলা পরিষদের প্যানেল চেয়ারম্যান নুরুল আমিন ওসমান, জেলা আওয়ামী লীগের সাংস্কৃতিক সম্পাদক শামীম আহমেদ, সুরবিতানের সাধারণ সম্পাদক আবুল ফজল ও খোয়াই থিয়েটারের সাধারণ সম্পাদক ইয়াসিন খাঁন। সভাপতির বক্তব্যে অনিরুদ্ধ কুমার ধর শান্তনু বলেন, ‘অতিমারীর বিরুদ্ধে যুদ্ধ করতে হলে সবুজ প্রকৃতির কাছে আশ্রয় নেয়ার বিকল্প নেই’।
অনুষ্ঠানের শুরুতে ১৫ই আগস্ট ও ২১ আগস্টের নিহতদের স্মরণে একমিনিট নিরবতা পালন করা হয়। পরে শিল্পকলা একাডেমি প্রাঙ্গণে ফলজ ও ঔষধি গাছের চারা রোপন করা হয়।
এই কর্মসূচির অংশ হিসাবে হবিগঞ্জ সরকারি বৃন্দাবন কলেজ, হবিগঞ্জ সরকারি উচ্চ বিদ্যালয়, বিকেজিসি সরকারি বালিকা উচ্চ বিদ্যালয় ও ওমেগা ইন্ডাস্ট্রিয়াল এলাকায় বৃক্ষরোপণ করা হবে।