এসএম সুরুজ আলী ॥ বই সংকটে গ্যাস বিল পরিশোধ করতে ভোগান্তির শিকার হচ্ছেন হবিগঞ্জের গ্রাহকরা। বই না থাকায় অনেক গ্রাহকই সময়মতো বিল দিতে পারছেন না। তবে জালালাবাদ গ্যাস কোম্পানীর ব্যবস্থাপনা পরিচালক মোঃ রবিউল ইসলাম খান জানান- দুয়েক দিনের ভিতরে এ সমস্যার সমাধান হয়ে যাবে।
গ্যাস অফিস সূত্রে জানা যায়, হবিগঞ্জ শহরের ৯ হাজার গ্রাহক গ্যাস ব্যবহার করছেন। গ্রাহকরা নিয়মিত বিল পরিশোধ করায় গ্যাসের বিল বইয়ের পাতা শেষ হয়ে গেছে। বইয়ের পাতা না থাকার কারণে অনেক গ্রাহক গ্যাস বিল দিতে পারছেন না। এ অবস্থায় গ্রাহকদের বিল জমা হয়ে যাচ্ছে। আবার অনেকেই গ্যাস অফিসে গিয়ে সেখান থেকে বইয়ের পাতা এনে বিল পরিশোধ করছেন। যারা বিল পরিশোধ করতে পারছেন না তাদের জরিমানাসহ বিল পরিশোধ করতে হবে।
এ ব্যাপারে হবিগঞ্জের বিশিষ্ট ব্যবসায়ী আহমেদ কবির আজাদ জানান, নিয়মিত বিল পরিশোধ করায় সম্প্রতি আমার গ্যাস বিলের বইয়ের পাতা শেষ হয়ে গেছে। এ অবস্থায় নতুন বইয়ের জন্য অফিসে যাই। তখন অফিসে দায়িত্বপ্রাপ্তরা জানান, বিলের বই শেষ হয়ে গেছে। আমি কিভাবে বিল পরিশোধ করবো এ ব্যাপারে জিজ্ঞাসা করলে একজন অফিসে থাকা অন্য একটি বই থেকে পাতা ছিড়ে এনে দেন। পরবর্তীতে আমি গ্যাস বিল পরিশোধ করি। গ্রাহকদের স্বার্থে এ ব্যাপারে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের দাবি জানান তিনি।
জালালাবাদ গ্যাস কোম্পানীর ব্যবস্থাপনা পরিচালক মোঃ রবিউল ইসলাম খান জানান, মেশিন সমস্যা থাকায় বিল পরিশোধের নতুন বই ছাপাতে সমস্যা হয়েছিল। এ সমস্যা থাকার পরও আমরা বিকল্প ব্যবস্থায় গ্রাহকদের কাছ থেকে গ্যাস বিল নিয়েছি। সম্প্রতি বিল বইয়ের ছাপার কাজ শেষ হয়েছে। আগামী রবিবার কিংবা সোমবার যেসব গ্রাহকদের বিল বই নেই, তারা বই পেয়ে যাবেন।