বানিয়াচংয়ে হোম কোয়ারেন্টিন না মানায় ব্রুনাই প্রবাসীকে ৫ হাজার টাকা অর্থদন্ড
স্টাফ রিপোর্টর ॥ বানিয়াচংয়ে হোম কোয়ারেন্টিন না মানায় ব্রুনাই প্রবাসীকে ও গুজব ছড়িয়ে বাজারে দ্রব্যমূল্য বৃদ্ধি করায় ব্যবসায়ীদের অর্থদন্ড করা হয়েছে।
গতকাল বৃহস্পতিবার বিকালে বানিয়াচং উপজেলার প্রথমরেখ, গ্যানিংগঞ্জ ও বড়বাজারে উপজেলা নির্বাহী অফিসার মোঃ মামুন খন্দকার এবং সহকারী কমিশনার ভূমি মোঃ মতিউর রহমান খানের নেতৃত্বে মোবাইল কোর্ট পরিচালনা করা হয়।
এসময় ওই গ্রামের ব্রুনাই ফেরত আব্দুল মুকিত মিয়ার পুত্র বদরুল মিয়াকে (৩০) হোম কোয়ারেন্টিন না মানায় দন্ডবিধি ১৮৬০ এর ২৬৯ ধারায় ৫ হাজার টাকা অর্থদন্ড করা হয় এবং তাকে সতর্কতার সাথে হোম কোয়ারেন্টিনে থাকার নির্দেশ দেয়া হয়।
অপরদিকে, গুজব ছড়িয়ে বাজারে দ্রব্যমূল্য বৃদ্ধি করায় নতুন বাজার ও বড় বাজার এলাকায় ভোক্তা অধিকার সংরক্ষণ আইনে মোবাইল কোর্ট পরিচালনা করা হয়। মোবাইল কোর্টে গ্যানিংগঞ্জ বাজারের ব্যবসায়ী আঃ আলিম খানকে ১০ হাজার টাকা, মোছাব্বির মিয়াকে ৫ হাজার টাকা, প্রদীপ চন্দ্র দাসকে ১০ হাজার টাকা, বড়বাজারের মোর্শেদ মিয়াকে ১০ হাজার টাকা, শফিকুল মিয়াকে ৫ হাজার ও শওকত মিয়াকে ৫ হাজার টাকা অর্থদন্ড করা হয়।
এসময় বাজারে খাদ্য সামগ্রীর কোন সংকট নেই বলে জানান উপজেলা নির্বাহী অফিসার মোঃ মামুন খন্দকার এবং সহকারী কমিশনার ভূমি মোঃ মতিউর রহমান খান। এছাড়া কোনরুপ গুজবে কান না দিয়ে সচেতনতা বৃদ্ধির মাধ্যমে সরকারকে সহায়তা করার জন্য তারা সবার প্রতি আহবান জানান।