সুমন আহমেদ বিজয়, লাখাই থেকে ॥ লাখাই উপজেলার প্রাণকেন্দ্র খ্যাত বুল্লা বাজারে ৩টি দোকান ও একটি রেস্টুরেন্ট আগুনে পুড়ে ছাই হয়ে গেছে। রবিবার দিবাগত রাত প্রায় ২টার দিকে এ অগ্নিকান্ডের ঘটনা ঘটে।
স্থানীয় সূত্রে জানা যায়, বুল্লা বাজারের আল আকসা সুপার মার্কেটের ব্যবসায়ী সামসু মিয়ার ইলেক্ট্রিকেল ওয়ার্কশপ, সোহেল মিয়ার ইলেকট্রিক ওয়ার্কশপ ও মোস্তাফিজুর রহমানের ইয়াসিন টেলিকমের গোডাউন আগুনে পুড়ে গেছে। এতে কয়েক লক্ষাধিক টাকার ক্ষতি হয়েছে বলে জানান ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীরা।
আল আকসা সুপার মার্কেটের মালিক আক্তার হোসেন জানান, রাত ২টার দিকে মার্কেট সংলগ্ন সোহাগ হোটেলের রান্নাঘরের চুলা থেকে আগুনের সূত্রপাত ঘটে।
পরে ৯৯৯ এ স্থানীয়রা ফোন দিলে হবিগঞ্জ থেকে ফায়ার সার্ভিসের একটি দল আব্দুল হাই’র নেতৃত্বে বুল্লা বাজারে এসে স্থানীয়দের সহায়তায় আগুন নিয়ন্ত্রণে আনে।
ফায়ার সার্ভিসের লিডার আব্দুল হাই জানান, শর্ট সার্কিট অথবা হোটেলের চুলা থেকে আগুনের সূত্রপাত হয়ে থাকতে পারে। ক্ষতিগ্রস্ত ব্যবসায়ী মোস্তাফিজুর রহমান জানান, তার গোডাউনে প্রায় দেড় লক্ষাধিক টাকার মালামাল পুড়ে গেছে। ব্যবসায়ী সামসু মিয়ার ৬৫ হাজার ও সোহেল মিয়ার ৮৫ হাজার টাকার মালামাল ক্ষতি হয়েছে। এছাড়াও সোহাগ হোটেলের রান্নাঘরের সকল মালামাল আগুনে পুড়ে গেছে।