হবিগঞ্জে আন্তর্জাতিক গ্রামীণ নারী দিবস পালিত
নিজস্ব প্রতিনিধি ॥ “দুর্যোগে নারীর সুরক্ষায় দরকার সচেতনতা সৃষ্টি এবং সরকারের কার্যকর উদ্যোগ গ্রহণ” এই প্রতিপাদ্যকে সামনে রেখে হবিগঞ্জে আন্তর্জাতিক গ্রামীণ নারী দিবস পালিত হয়েছে। আন্তর্জাতিক গ্রামীণ নারী দিবস উদযাপন হবিগঞ্জ জেলা কমিটি ও প্রাকৃতজন এ কর্মসূচির আয়োজন করে।
১৫ অক্টোবর ছিল আন্তর্জাতিক গ্রামীণ নারী দিবস। এ উপলক্ষে ১৬ অক্টোবর বিকেলে হবিগঞ্জের আনন্দপুর গ্রামে আলোচনা ও সম্মাননা প্রদান অনুষ্ঠান হয়। আন্তর্জাতিক গ্রামীণ নারী দিবস উদযাপন হবিগঞ্জ জেলা কমিটির সভাপতি বিশিষ্ট লেখক তাহমিনা বেগম গিনি এর সভাপতিত্বে এতে অতিথি ছিলেন খোয়াই রিভার ওয়াটারকিপার, বাংলাদেশ পরিবেশ আন্দোলন (বাপা) হবিগঞ্জের সাধারণ সম্পাদক তোফাজ্জল সোহেল ও রূপান্তরের কাজী মফিজুর রহমান। অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন হবিগঞ্জ সদর যুব ফোরামের আহবায়ক সুমন আহমেদ, যুগ্ম আহ্বায়ক মারজিয়া আক্তার প্রমুখ।
অনুষ্ঠানে গ্রামীণ জনপদে সচেতনতা ও বিভিন্ন ক্ষেত্রে অবদান রাখায় ৪ জনকে সম্মাননা জানানো হয়। সম্মাননা প্রাপ্তরা হলেন হবিগঞ্জের পইল গ্রামের সায়েরা খাতুন, লাখাই উপজেলার সিংহ গ্রামের মোছা: রুবি আক্তার, দক্ষিণ পইল এর মোছা: সুফিয়া খাতুন ও বহুলা গ্রামের মোছা: ফরিদা খাতুন।