সুমন আহমেদ বিজয় ॥ একাধিক নারী শিক্ষিকাকে হেনস্তা ও ইসলামের ফরজ বিধান হিজাব নিয়ে কটুক্তি করা শিক্ষা কর্মকর্তা মাহমুদুল হকের অপসারণ ও গ্রেফতারের দাবিতে এবার কঠোর আন্দোলনের ডাক দিয়েছেন সচেতন নাগরিক কমিটি। বুধবার (১৬ অক্টোবর) সন্ধ্যায় স্থানীয় আলেম সমাজ, শিক্ষক ও তাওহিদী জনতার উপস্থিতিতে শিক্ষা অফিস ঘেরাও কর্মসূচির ডাক দিয়ে বলা হয়- ‘আগামী রোববার (২০ অক্টোবর) এই কর্মসূচি ঘোষণা করা হলো’।
শিক্ষা অফিস ঘেরাও কর্মসূচিতে লাখাই থানা ওলামা পরিষদ, ইসলামী সংগ্রাম পরিষদ, ইমাম পরিষদ, বাংলাদেশ খেলাফত মজলিশ ও খেলাফত যুব মজলিশসহ স্থানীয় অন্যান্য সংগঠনগুলো একাত্মতা পোষণ করে।
বক্তাগণ বলেন, নারী শিক্ষিকাকে হেনস্তা ও ইসলামের ফরজ বিধান হিজাব নিয়ে কটুক্তিকারী ইসলাম বিদ্বেষী শিক্ষা কর্মকর্তা মাহমুদুল হককে চাকরিচ্যুতি ও অতিদ্রুত গ্রেফতার করে আইনের আওতায় আনতে হবে। অন্যথায় আন্দোলন আরো তীব্র থেকে তীব্রতর হবে। রবিবার আহূত কর্মসূচিতে সকল ধর্মপ্রাণ মুসলমান ও তাওহিদী জনতাকে অংশগ্রহণের আহবান জানানো হয়।
প্রসঙ্গত, সম্প্রতি শিক্ষা কর্মকর্তা মাহমুদুল হকের বিরুদ্ধে একাধিক নারী শিক্ষিকাকে হেনস্তা ও ইসলামের ফরজ বিধান হিজাব নিয়ে কটুক্তি করার অভিযোগ উঠে। এর প্রতিবাদে ফুঁসে উঠেছেন ধর্মপ্রাণ মানুষ। এ নিয়ে গত কয়েকদিন ধরেই লাখাইয়ে উত্তপ্ত পরিস্থিতি বিরাজ করছে। বিক্ষুব্দ হয়ে উঠেছেন সাধারণ জনগণ। অভিযুক্ত শিক্ষা কর্মকর্তার শাস্তি দাবিতে জেলা প্রশাসক বরাবর স্মারকলিপিও দেয়া হয়েছে।