কৃষি কর্মকর্তার বাসার তালা কেটে ১ লাখ টাকা ও ৮ ভরি স্বর্ণ নিয়ে গেছে চোরেরা

স্টাফ রিপোর্টার ॥ হবিগঞ্জ শহরে সমাজসেবা কর্মকর্তা ও শিক্ষিকা দম্পতির বাসা এবং কৃষি কর্মকর্তার বাসায় দুঃসাহসিক চুরি সংঘটিত হয়েছে।
সূত্র জানায়, বানিয়াচং উপজেলার সমাজসেবা কর্মকর্তা সাইফুল ইসলাম প্রধান ও হবিগঞ্জ সদর উপজেলার ছোট বহুলা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারি শিক্ষক রোকসানা নীলা হবিগঞ্জ শহরের মাস্টার কোয়ার্টারস্থ মায়া মহলে পরিবারের সদস্যদের নিয়ে বসবাস করেন। শুক্রবার তারা বাসা তালাবদ্ধ করে পরিবারের সদস্যদের নিয়ে সিলেটে বেড়াতে যান। রাতের কোন এক সময় তাদের বাসার জানালার গ্রীল ভেঙ্গে চোরেরা ভিতরে প্রবেশ করে। এ সময় বাসার আলমারি তছনছ করে দেড় ভরি স্বর্ণালংকার, বিদেশি হাত ঘড়ি, ডয়ারে থাকা চাকুরী সংক্রান্ত ডকুমেন্ট, শ্বশুরের জমির দলিল, ব্যাংক চেক, ডেবিট কার্ড, সার্টিফিকেট, সঞ্চয়পত্রসহ কয়েক লাখ টাকার মালামাল চুরি করে নিয়ে। গতকাল দুপুরে সাইফুল ইসলাম বাসায় চুরির বিষয়টি অবগত হন। পরে তিনি বিষয়টি হবিগঞ্জ সদর মডেল থানা পুলিশকে জানালে পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করে। সমাজসেবা কর্মকর্তা সাইফুল ইসলাম জানান- শুধু আমার বাসায় নয়, আমার বাসার পাশের বাসায়ও চুরি সংঘটিত হয়েছে।
অপরদিকে, হবিগঞ্জ শহরের সার্কিট হাউজ সড়ক এলাকায় কৃষি অফিসারের ভাড়া বাসায় দুঃসাহসিক চুরি সংঘটিত হয়েছে। চোরেরা দরজার তালা কেটে ভেতরে প্রবেশ করে নগদ ১ লাখ টাকা ও ৮ ভরি স্বর্ণসহ মূল্যবান জিনিস নিয়ে গেছে।
সূত্র জানায়, ওই এলাকার বাসিন্দা অ্যাডভোকেট আবুল ফজলের ভাড়াটিয়া চুনারুঘাট উপজেলা কৃষি অফিসার অর্ধেন্দু দেব গত শনিবার বিকাল ৪টায় বাসা তালাবদ্ধ করে সপরিবারে মাধবপুরে নিজ বাড়িতে পূজায় যান। গতকাল রবিবার বিকালে বাসায় ফিরে দেখেন দরজার তালাকাটা ও স্টিলের আলমিরা ভাঙ্গা এবং কাপড় ছোপড় তছনছ করা। চুরির ঘটনায় তারা মানসিকভাবে ভেঙ্গে পড়েছেন। বিষয়টি সদর থানাকে অবগত করা হয়েছে।