প্রতিমা বিসর্জন অনুষ্ঠানে জি কে গউছ
স্টাফ রিপোর্টার ॥ হবিগঞ্জে প্রতিমা বিসর্জনের মধ্য দিয়ে সনাতন ধর্মাবলম্বীদের সবচেয়ে বড় উৎসব শারদীয় দুর্গাপূজার সমাপ্তি হয়েছে। দেবীকে চোখের জলে বিদায় জানাতে চৌধুরী বাজার ও মাছুলিয়ায় খোয়াই নদীর তীরে জমায়েত হন হাজার হাজার ভক্ত। বিভিন্ন মন্দির ও পাড়া থেকে প্রতিমা নিয়ে যাওয়া হয় নদীর ঘাটলায়।
গতকাল রবিবার সন্ধ্যার পর প্রতিমা বিসর্জন অনুষ্ঠানে চৌধুরী বাজার খোয়াই নদীর ঘাটলায় উপস্থিত হন বিএনপির কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক ও টানা ৩ বারের নির্বাচিত হবিগঞ্জ পৌরসভার পদত্যাগকারী মেয়র আলহাজ্ব জি কে গউছ।
তিনি বলেন- নির্বিঘেœ ও নিরাপদে শারদীয় দুর্গাগূজা পালনে প্রতিটি মন্ডপে প্রশাসনের পাশাপাশি বিএনপি ও অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা সনাতন ধর্মাবলম্বীদের পাশে ছিলেন। পূজাকে কেন্দ্র করে দেশের পরাজিত শক্তি যাতে কোনো অস্থিতিশীল পরিবেশ সৃষ্টি করতে না পারে সে জন্য বিএনপি সর্বোচ্চ সতর্ক অবস্থানে ছিল। সকলের চেষ্টার কারণেই শান্তিপূর্ণভাবে শারদীয় দুর্গাপূজা সম্পন্ন হয়েছে। ভবিষ্যতেও আমাদের এই সম্প্রীতির উজ্জল দৃষ্টান্ন অব্যাহত থাকবে।
এ সময় উপস্থিত ছিলেন জেলা প্রশাসক ড. ফরিদুর রহমান, পৌর প্রশাসক প্রভাংশু সোম মহান, জেলা বিএনপির যুগ্ম আহ্বায়ক ইসলাম তরফদার তনু ও হাজী এনামুল হক প্রমুখ।