স্টাফ রিপোর্টার ॥ হবিগঞ্জ পৌরসভার সাবেক মেয়র ও জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আতাউর রহমান সেলিমকে আরো একটি হত্যা মামলায় গ্রেফতার দেখানো হয়েছে। রবিবার দুপুরে আতাউর রহমান সেলিমকে কড়া নিরাপত্তার মধ্য দিয়ে বিজ্ঞ সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট কগ-১ আদালতে উপস্থিত করে সদর থানা পুলিশ রিপন শীল হত্যা মামলায় গ্রেফতার দেখানোর আবেদন করে। আদালত তা মঞ্জুর করেন।
সরজমিনে আদালতপাড়ায় গিয়ে দেখা যায়, আতাউর রহমান সেলিমকে দেখার জন্য আওয়ামী লীগ ও যুবলীগের উল্লেখযোগ্য কোন নেতাকর্মীকে পাওয়া যায়নি। গ্রেফতার এড়াতে নেতাকর্মীরা গা ঢাকা দিয়েছেন বলে জানা গেছে।
পুলিশ জানায়, আতাউর রহমান সেলিম রিপন শীল হত্যা মামলার এজাহারভূক্ত আসামী। আরো গুরুত্বপূর্ণ তথ্য ও রহস্য উদঘাটনের জন্য তার বিরুদ্ধে রিমান্ডের আবেদন করা হবে।
উল্লেখ্য, গত ৪ আগস্ট বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনে আওয়ামী লীগ ও পুলিশের গুলিতে রিপন শীল মারা যায়। এ ঘটনায় তার মা বাদী হয়ে সাবেক এমপি আবু জাহিরসহ শতাধিক আওয়ামী লীগ নেতাকর্মীকে আসামী করে হত্যা মামলা দায়ের করেন। ৫ আগস্ট সরকার পতনের পর আওয়ামী লীগের নেতাকর্মীরা গা ঢাকা দেয়। গত ১৮ সেপ্টেম্বর আতাউর রহমান সেলিমকে র‌্যাব-২ রাজধানীর ইবনে সিনা হাসপাতালের নিচ থেকে আটক করে হবিগঞ্জ সদর থানা পুলিশের হাতে সোপর্দ করে। পরে মোস্তাক হত্যা মামলায় তাকে আদালতের মাধ্যমে কারাগারে প্রেরণ করা হয়।