স্টাফ রিপোর্টার ॥ নিঃসন্দেহে বাংলাদেশ ক্রিকেটের পোস্টার বয় সাকিব আল হাসান। ক্রিকেট মাঠে বহু অর্জন আছে তার। দেশের জার্সিতে একের পর এক গেঁথেছেন রেকর্ডের মালা। সেই সাকিব আবার মাঠ ও মাঠের বাইরে সমালোচিতও হয়েছেন বারবার। তবে, সবকিছুকে ছাপিয়ে গেছেন এবার। এবার তাকে গার্মেন্টসকর্মী হত্যা মামলায় দায়ে অভিযুক্ত করা হয়েছে।
হত্যা মামলার আসামি সাকিবকে জাতীয় দল থেকে বাদ দিয়ে মামলার তদন্তের স্বার্থে তাঁকে দেশে ফিরিয়ে আনতে বিসিবি বরাবর আইনি নোটিশও পাঠানো হয়েছে। সবমিলিয়ে পাকিস্তান সফরে থাকা সাকিবের ক্রিকেট ভবিষ্যৎ দুলছে দোলাচালে।
মামলার পর সাকিবের ক্রিকেট খেলা নিয়ে যখন প্রশ্ন উঠেছে তখন বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) পাশে দাঁড়িয়েছে। সাকিবের বিরুদ্ধে আনা অভিযোগ প্রমাণ না হওয়া পর্যন্ত দেশসেরা অলরাউন্ডারকে খেলিয়ে যাওয়ার সিদ্ধান্ত নিয়েছে। এবার এই ইস্যুতে মুখ খুলেছেন আইন, বিচার ও সংসদ বিষয়ক উপদেষ্টা ড. আসিফ নজরুল।
বুধবার (২৮ আগস্ট) সচিবালয়ে নিজ দপ্তরে সাংবাদিকদের প্রশ্নের জবাবে সাকিবকে নিয়ে আশার খবর শোনান আইন উপদেষ্টা ড. আসিফ নজরুল। সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি জানান, আমি আশা করছি, সাকিবকে গ্রেফতার করা হবে না। তারপরও এটা পুলিশ প্রশাসনের ব্যাপার, আমরা যেটুকু বলার সেটা বলেছি। মামলা বা এফআইআর হওয়া মানেই কিন্তু গ্রেপ্তার হওয়া না। আমার বিশ্বাস আমাদের স্বরাষ্ট্র মন্ত্রণালয় থেকে উদ্যোগ নেওয়া হবে যাতে কেউ অতি উৎসাহিত হয়ে গ্রেপ্তার করতে না যায়। আমরা যতদূর জানি পুলিশদের একটা নির্দেশনা দেওয়া হয়েছে যে, যাই করে যেন আইনগত সীমার মধ্যে থেকে করা হয়।