ইউএনও বরাবর লিখিত অভিযোগ দায়ের
সুমন আহমেদ বিজয় ॥ লাখাইয়ে জন্মনিবন্ধন সনদে নাম সংশোধনের নামে অতিরিক্ত অর্থ আদায়ের অভিযোগ উঠেছে উপজেলার ৬নং বুল্লা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান, সচিব ও উদ্যোক্তার বিরুদ্ধে। অতিরিক্ত অর্থ আদায়ের বিষয়ে প্রতিকার চেয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) বরাবরে ২৮ আগস্ট বুধবার লিখিত অভিযোগ দায়ের করেছেন উপজেলার বুল্লা ইউনিয়নের ভরপূর্নী গ্রামের মীর সামছুল হক এর পুত্র মীর সাইফুল ইসলাম।
লিখিত অভিযোগ সূত্রে জানা যায়, ৬নং বুল্লা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান অ্যাডভোকেট খোকন চন্দ্র গোপ, সচিব রবিন দাশ ও ইউনিয়ন এর উদ্যোক্তা শেফু মিয়া জন্ম নিবন্ধন সনদের নাম সংশোধনের জন্য কোর্ট থেকে এভিডেভিট করানোর জন্য ১ হাজার টাকা ও অনলাইন ফি বাবদ ২শত টাকা সহ মোট এক হাজার ২ শত আদায় করেন। অভিযোগে আরও জানা যায় পরবর্তীতে কোর্টে এফিডেভিট না করেই তা অনলাইনে সাবমিট করেছেন সংশ্লিষ্টরা।
এ বিষয়ে বুল্লা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান অ্যাডভোকেট খোকন চন্দ্র গোপের সাথে যোগাযোগ করলে তিনি জানান- যদি কেউ অতিরিক্ত অর্থ আদায় করে থাকেন তাহলে বিষয়টি অবশ্যই অনুচিত তবে লিখিত অভিযোগ যখন উঠেছে এবং আমাদেরকে ইউএনও মহোদয় ডাকলে তার জবাব দিব।
এ বিষয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা নাহিদা সুলতানা জানান, ৬নং বুল্লা ইউনিয়নের চেয়ারম্যান, সচিব ও উদ্যোক্তার বিরুদ্ধে অতিরিক্ত অর্থ আদায়ের একটি লিখিত অভিযোগ পেয়েছি। তদন্তের মাধ্যমে অভিযোগ সত্য প্রমাণিত হলে অবশ্যই অভিযুক্তদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।