স্টাফ রিপোর্টার ॥ হবিগঞ্জ শহরের মাহমুদাবাদ দ্বিতল ভবনের জানালা ভেঙে ভেতরে প্রবেশ করে একটি এনজিও কার্যালয় থেকে টাকা লুটে নেওয়ার ঘটনা ঘটেছে। গতকাল শুক্রবার (২৬ জুলাই) দুপুরে হবিগঞ্জের অতিরিক্ত পুলিশ সুপার খলিলুর রহমান এ তথ্য নিশ্চিত করেছেন।
এর আগে, বৃহস্পতিবার রাতে শহরের মাহমুদাবাদে শায়েস্তাগঞ্জ উপজেলার নূরপুর ইউনিয়ন আওয়ামী লীগ সভাপতি ইসহাক আলী সেবনের মালিকানাধীন বাসায় এ ঘটনা ঘটে। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে সিসিটিভি ক্যামেরায় ধারণকৃত ঘটনার সময়ের ভিডিওচিত্র সংগ্রহ করেছে।
স্থানীয়রা জানান, রাত ৩টার দিকে মুখোশধারী কয়েকজন লোক মাহমুদাবাদ এলাকায় ইসহাক আলী সেবনের বাসভবনের নিচতলায় অবস্থিত ‘শক্তি ফাউন্ডেশন’ নামে এনজিও কার্যালয়ের জানালা ভেঙে ভেতরে প্রবেশ করেন। তারা ওই এনজিওর ক্যাশিয়ার প্রান্ত দেবনাথের মাথায় পিস্তল ও কর্মচারী জনি রায় এবং আসাদুজ্জামানের সামনে ছুরি ঠেকায়। পরে আলমারির তালা ভেঙে সেখান থেকে প্রায় ২৭ হাজার টাকা ছিনিয়ে নিয়ে যায়।
বাড়ির মালিক ইসহাক আলী সেবন বলেন, এনজিও কার্যালয়ে টাকা লুটের পর দুর্বৃত্তরা দ্বিতীয় তলায় আমার বাসায়ও প্রবেশের চেষ্টা করে। এ সময় ফজরের আযান হলে সড়কে পথচারীরা চলে আসায় তারা পালিয়ে যায়।
হবিগঞ্জের অতিরিক্ত পুলিশ সুপার খলিলুর রহমান বলেন, এটি বড় ধরনের একটি চুরি। ঘটনাস্থল থেকে ভিডিও ফুটেজ সংগ্রহ করা হয়েছে। পরবর্তী আইনি ব্যবস্থা প্রক্রিয়াধীন রয়েছে।