নিজস্ব প্রতিনিধি ॥ শায়েস্তাগঞ্জ পৌর শহরের প্রধান সড়কের পাশে বালু, ট্রাক্টর ও বিদ্যুতের খুঁটি রাখায় দুর্ঘটনার আশঙ্কা দেখা দিয়েছে। সড়কের পাশ থেকে এসব অপসারণে সংশ্লিষ্ট কর্তৃপক্ষ পদক্ষেপ নিচ্ছেন না।
জানা গেছে, শহরের দাউদনগর বাজার থেকে নতুন ব্রিজ পর্যন্ত ওয়ানওয়ে সড়ক। এটি শহরের প্রধান সড়ক। এ সড়কের পাশে সরকারি জমির স্থানে স্থানে বালু ও ইট স্তূপ করে রাখা হয়েছে। একইভাবে রাখা হয়েছে বিদ্যুতের খুঁটি। শুধু তাই নয়, ট্রাক্টর, ট্রাক, বাসও দাঁড় করিয়ে রাখা হয়। যেন গাড়ীর গ্যারেজ। এ অবস্থায় সড়কের দুই দিক ক্ষতিগ্রস্ত হচ্ছে। সেই সাথে সড়কের পাশে এসব থাকায় দুর্ঘটনার আশঙ্কা তৈরী হয়েছে। এখানে সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে কোন প্রকারের পদক্ষেপ গ্রহণ করতে দেখা যাচ্ছে না। এ অবস্থায় চলাচলকারী যানবাহন ও লোকজনের মাঝে ক্ষোভ দেখা দিয়েছে।
এ সড়কে চলাচলকারী রিপন মিয়া জানান, পৌর শহরের প্রধান সড়কের এমন অবস্থা দীর্ঘদিন ধরে চলে আসছে। এতে দুর্ঘটনার আশঙ্কা দেখা দিয়েছে। দ্রুত অভিযান পরিচালনা করে সড়কের পাশ থেকে বালুসহ দাঁড় করিয়ে রাখা ট্রাক্টরগুলো সরানো হোক। আশা করি কর্তৃপক্ষ এ ব্যাপারে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করবেন।
এ সড়কে চলাচলকারী কয়েকজন গাড়ী চালক জানান, জনসাধারণের সুবিধার জন্য শহরের প্রধান সড়কটি প্রশস্ত করে ওয়ানওয়ে করা হয়েছিল। এখন দেখা যাচ্ছে সড়কের পাশে বালু ও ইট স্তূপ করে রাখা হয়, ময়লা ফেলা হয়, ট্রাক্টরের গ্যারেজ। এতে কি লাভ হলো জনগণের। এভাবে আর চলতে দেওয়া যায় না। অভিযান পরিচালনা করা হোক।