মোঃ মামুন চৌধুরী ॥ ডিউটিরত অবস্থায় ট্রাকচাপায় ঘটনাস্থলেই মারা গেলেন শায়েস্তাগঞ্জ হাইওয়ে থানা পুলিশের কনস্টেবল রবিউল হক (২৫)। এ ঘটনায় পুলিশ ৩জনকে আটক করেছে। বুধবার (২৬ জুন) ভোর সাড়ে ৫ টায় শায়েস্তাগঞ্জ হাইওয়ে থানার সামনে দুর্ঘটনাটি ঘটে। পুলিশ জানায়, শায়েস্তাগঞ্জ বিরামচর এলাকায় ঢাকা-সিলেট মহাসড়কে প্রতিদিনের ন্যায় হাইওয়ে থানার সামনে চেকপোস্ট বসানো হয়। ভোররাত সাড়ে ৫টার দিকে ঢাকাগামী একটি ট্রাক (ঢাকা মেট্রো ট-২০-৪৬৬৭) চেকপোস্ট অমান্য করে সড়কে দাঁড়িয়ে থাকা পুলিশ কনস্টেবল রবিউল হককে চাপা দেয়। এতে তিনি ঘটনাস্থলেই মারা যান। নিহত রবিউল হক চট্টগ্রামের ফটিকছড়ি উপজেলার আলমপুর গ্রামের ছায়দুল হকের ছেলে।
এ সময় ট্রাকচালক চাপাইনবাবগঞ্জ জেলার শিবগঞ্জ উপজেলার চাকপাড়া গ্রামের কামাল (৫২), একই এলাকার রমজান মিয়া (১৮) ও মোঃ মনিরুল ইসলামকে (২৬) আটক করা হয়।
শায়েস্তাগঞ্জ হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) তৈমুর ইসলাম বিষয়টি নিশ্চিত করে জানান, এ ব্যাপারে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।
অপর একটি সূত্র জানায়, গতকাল বুধবার (২৬ জুন) ভোরে শায়েস্তাগঞ্জ হাইওয়ে থানার সামনে ঢাকা-সিলেট মহাসড়কে দায়িত্ব পালনকালে সিলেট থেকে ঢাকামুখী ভারতীয় অবৈধ চিনি বোঝাই একটি ট্রাককে (ঢাকা মেট্রো-গ- ৪৬৬৭) দাঁড়ানোর জন্য সিগনাল দেন পুলিশ কনস্টেবল রবিউল হক। এসময় সিগনাল অমান্য করে চালক গাড়িটি রাস্তার পাশ দিয়ে নিয়ে যাওয়ার সময় গাড়ির চাকায় ঘটনাস্থলেই মারা যান রবিউল। এসময় অন্যান্য পুলিশ সদস্যরা চালকসহ ৩ জনকে আটক করে।