বানিয়াচং উপজেলা আইন-শৃঙ্খলা কমিটির সভা

বিদ্যুতের তারে জড়িয়ে মৃত্যু রোধকল্পে নৌকার উপর বাঁশ দিয়ে সামিয়ানা না টানানোর নির্দেশ

স্টাফ রিপোর্টার ॥ বানিয়াচং উপজেলা আইন-শৃঙ্খলা কমিটির মাসিক সভা অনুষ্ঠিত হয়েছে। বুধবার (২৬ জুন) সকাল সাড়ে ১০টায় বানিয়াচং উপজেলা পরিষদ সভাকক্ষে আয়োজিত সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন বানিয়াচং উপজেলা পরিষদ চেয়ারম্যান মোঃ ইকবাল হোসেন খান। সভায় তিনি বলেছেন, বানিয়াচং-হবিগঞ্জ ও বানিয়াচং-নবীগঞ্জ সড়কে সিএনজি ড্রাইভারদের অরাজকতা দিনদিন বেড়েই চলেছে। নির্ধারিত ভাড়ার চেয়ে বেশী ভাড়া আদায় করা ছাড়াও তারা যাত্রী সাধারণের সাথে খারাপ আচরণ করছে। ফলে এসব সড়কে চলাচলকারী লোকজনকে প্রতিনিয়ত দুর্ভোগ পোহাতে হচ্ছে। এছাড়া উপজেলা সদরে চলাচলকারী সকল টমটম ও মিশুকদের ভাড়া নির্ধারণ করা না থাকায় ইচ্ছেমত ভাড়া আদায় করছে তারা। দ্রুত উপজেলা পরিষদ ও প্রশাসনের পক্ষ থেকে সিএিনজি ও টমটম মিশুকের মালিক সমিতির নেতৃবৃন্দের সাথে বৈঠকের মাধ্যমে এসমস্যা সমাধান করার হবে বলে তিনি আশ^াস প্রদান করেছেন। তিনি বানিয়াচংকে, দাঙ্গা, মাদক, চুরি, ডাকাতিসহ সকল প্রকার অপরাধ মুক্ত রাখতে জনপ্রতিনিধিদের দলমতের উর্ধে থেকে কাজ করার আহবান জানিয়েছেন।
বানিয়াচং উপজেলা নির্বাহী অফিসার মোঃ মাহবুবুর রহমান এর সভাপতিত্বে সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান জাহেনারা আক্তার বিউটি, ভাইস চেয়ারম্যান আশরাফ হোসেন খান সুমন, পল্লীবিদ্যুতের ডিজিএম আব্দুল্লা আল মাসুদ, জেলা ইমাম সমিতির সভাপতি মুফতি মাওলানা আতাউর রহমান, অধ্যক্ষ স্বপন কুমার দাশ, দুপ্রক বানিয়াচং উপজেলা শাখার সভাপতি বিপুল ভূষন রায়, উপজেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক শাহজাহান মিয়া, সাংবাদিক এস এম খোকন, ইউপি চেয়ারম্যান শেখ শামছুল হক, আনোয়ার হোসেন, আরফান উদ্দিন, মঞ্জু কুমার দাশ, ফরিদ আহমদ, এরশাদ আলী, মাসুদ কোরানী মক্কী, হাফেজ মোঃ শামরুল ইসলাম, আহাদ মিয়া, জয় কুমার দাশ, সাদিকুর রহমান, সাবেক চেয়ারম্যান রেখাছ মিয়া, কমিউনিটি নেতা কাজল চ্যাটার্জী প্রমুখ। এছাড়া আইন-শৃঙ্খলা কমিটির বিভিন্ন পর্যায়ের সদস্যবৃন্দ উপস্থিত ছিলেন।
সভাপতির বক্তব্যে বানিয়াচং উপজেলা নির্বাহী অফিসার মোঃ মাহবুবুর রহমান বলেছেন, শিগ্রই বিআরটিএর লোকজনকে সাথে নিয়ে প্রতিটি সড়কে কাগজপত্রবিহীন সিএনজি ও ড্রাইভারদের বিরুদ্ধে মোবাইল কোর্টের মাধ্যমে কঠোর আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে। এছাড়া বর্ষা মৌসুমে বিদ্যুতের তারে জড়িয়ে মৃত্যু রোধে গ্রামাঞ্চলে নৌকার উপরে বাঁশ দিয়ে সামিয়ানা না টানানোর নির্দেশনা প্রদানের পাশাপাশি মাদক ও সকল প্রকার অপরাধ রোধে সার্বক্ষনিক মোবাইলে তথ্য দেয়ার আহবান জানান তিনি।