উত্তম কুমার পাল হিমেল, নবীগঞ্জ থেকে ॥ নবীগঞ্জ উপজেলার ইনাতগঞ্জ ডিগ্রী কলেজের শিক্ষার্থীদের উপবৃত্তির টাকা আত্মসাৎ ও বিভিন্ন অনিয়মের প্রতিবাদে এবং কলেজের অধ্যক্ষ সঞ্জিত সেন ও শিক্ষক নাজমুল হুদার অপসারণের দাবিতে কলেজ প্রাঙ্গণে শিক্ষার্থীরা মানববন্ধন ও বিক্ষোভ করেছে। ১৯ মে রবিবার সকাল ১০টা থেকে বেলা ১টা পর্যন্ত এ মানববন্ধন ও বিক্ষোভ করেন শিক্ষার্থীরা।
মানববন্ধন চলাকালে শিক্ষার্থীরা বলেন, কলেজের অধ্যক্ষ সঞ্জিত সেন যোগদান করার পর থেকে বিভিন্ন অনিয়ম, শিক্ষার্থী, অভিভাবকদের সাথে অসৌজন্যমূলক আচরণসহ আর্থিক অনিয়ম করে আসছেন। শিক্ষার্থীদের সুবিধায় তার কোন তদারকি নেই। তারা বলেন, সম্প্রতি অধ্যক্ষ সঞ্জিত সেনের যোগসাজসে শিক্ষক নাজমুল হুদা কলেজের দ্বাদশ শ্রেণির ৪ শিক্ষার্থীর ২০২২-২৩ অর্থ বছরে আসা উপবৃত্তির ২৩ হাজার ২শ’ টাকা আত্মসাৎ করেছেন। শিক্ষক নাজমুল হুদা নিজের মোবাইল নাম্বার ও তার ভাই পিয়াস আহমেদের নাম্বারে উপবৃত্তির টাকা ঢুকে। সেই টাকা তারা হাতিয়ে নেন। কিন্তু নির্বিকার থাকেন অধ্যক্ষ। এভাবে বিগত ১০ বছর ধরে শিক্ষার্থীদের উপবৃত্তির টাকা আত্মসাৎ করা হচ্ছে। মানববন্ধনে শিক্ষার্থীরা অধ্যক্ষ সঞ্জিত সেন ও শিক্ষক নাজমুল হুদাকে ৭২ ঘন্টার মধ্যে অপসারণ করার দাবি জানিয়ে আল্টিমেটাম দেন। অন্যথায় কঠোর আন্দোলনের হুশিয়ারি দেন তারা।
খবর পেয়ে কলেজে ছুটে যান, ইনাতগঞ্জ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান নোমান হোসেন, নবীগঞ্জ প্রেসক্লাবের সাবেক সভাপতি রাকিল হোসেন, গভর্নিংবডির সদস্য তহির উদ্দিন, আব্দুস শহীদ, মাহমুদ বখত, সাবেক সদস্য আফিল উদ্দিন, জসিম উদ্দিন, ইনাতগঞ্জ আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মুজিবুর রহমান, মহসিন আহমেদ, আব্দুস সালাম প্রমূখ। নেতৃবৃন্দ আন্দোলনকারী শিক্ষার্থীদের সাথে কথা বলে তাদের দাবি নিয়ে তাৎক্ষণিক শিক্ষকদের সাথে আলোচনায় বসেন। আলোচনা সভায় গভর্নিং বডির সভাপতি নবীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা অনুপম দাশ অনুপ এর সাথে আলাপ করে ৭২ ঘন্টার মধ্যে পরবর্তী সিদ্ধান্ত জানিয়ে দেয়ার আশ্বাস প্রদান করলে মানববন্ধন প্রত্যাহার করেন শিক্ষার্থীরা।