নবীগঞ্জ প্রতিনিধি ॥ সমন্বিত ব্যবস্থাপনার মাধ্যমে কৃষি যান্ত্রিকীকরণ প্রকল্পের মাধ্যমে উন্নয়ন সহায়তার আওতায় ৭০% ভর্তুকিতে নবীগঞ্জে কৃষকের মাঝে কম্বাইন হারভেস্টার (ধানা কাটা) মেশিন বিতরণ করা হয়েছে। মঙ্গলবার বেলা ১১টায় উপজেলা চত্তরে বোরো ধান কাটা মাড়াই করার জন্য ১০টি হারভেস্টার মেশিনসহ অন্যান্য যন্ত্রপাতি বিতরণ করা হয়। এসময় নবীগঞ্জ উপজেলার ২নং পূর্ব ভাকৈর ইউনিয়নের রামপুর গ্রামের সিরাজ মিয়া লটারিতে বিজয়ী হয়ে একটি কম্বাইন হারভেস্টার মেশিন পান। তিনি নবীগঞ্জ উপজেলা কৃষি অফিস হতে হারভেস্টার মেশিন নিয়ে নীতিমালা লঙ্গণ করে নেত্রকোনার এক ব্যক্তিকে প্রদান করেন। ঘটনাটি হবিগঞ্জ-১ আসনের সংসদ সদস্য অ্যাডভোকেট আমাতুল কিবরিয়া কেয়া চৌধুরীকে স্থানীয় জনগণ অবগত করলে তিনি তাৎক্ষনিক নবীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নবীগঞ্জ কৃষি অফিসকে এ ব্যাপারে আইনগত ব্যবস্থা গ্রহনের নির্দেশ দেন। এর পরই নবীগঞ্জ কৃষি অফিসের নির্দেশে সিরাজ মিয়াকে ২৪ ঘন্টার মধ্যে নেত্রকোনা থেকে মেশিন ফেরত আনার জন্য বলা হয়।
এ ব্যাপারে সিরাজ মিয়ার মোবাইল ফোনে যোগাযোগ করা হলে মোবাইলটি বন্ধ পাওয়া যায়।
ওয়ার্ড মেম্বার জুয়েল মিয়া বলেন, সিরাজ মিয়া একজন সহজ সরল মানুষ। তিনি না বুঝে হারভেস্টারটি নেত্রকোনা পাঠান। আমি নিজে দায়িত্ব নিয়ে মেশিনটি ফেরত আনার ব্যবস্থা করেছি।
নবীগঞ্জ উপজেলা কৃষি কর্মকর্তা শেখ ফজলুল হক মনি বলেন, আমরা খবর পেয়ে তাৎক্ষনিকভাবে সিরাজ মিয়াকে মেশিন ফেরত আনার জন্য বলেছি। তিনি কেন আমাদের অনুমতি ছাড়া কম্বাইন হারভেস্টার মেশিনটি নেত্রকোনা পাঠালেন তার জন্য আমরা আইনগত ব্যবস্থা নিবো।
এ ব্যাপারে যোগাযোগ করা হলে হবিগঞ্জ-১ আসনের সংসদ সদস্য অ্যাডভোকেট আমাতুল কিবরিয়া কেয়া চৌধুরী বলেন, আমি খবর পেয়ে প্রশাসনিক ব্যবস্থা গ্রহনের জন্য বলেছি। নবীগঞ্জের হারভেস্টার কিছুতেই প্রশাসনের অনুমতি ছাড়া নেত্রকোনা নেওয়ার অধিকার নেই। যে কেউ অনিয়ম করলে তার বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়া হবে।