মাধবপুর প্রতিনিধি ॥ মাধবপুর পৌরসভার কাউন্সিলর ও কর্মচারীদের উপর হামলার প্রতিবাদে সব রকমের কার্যক্রম বন্ধ রেখে কর্মবিরতি পালন করছে মাধবপুর পৌরসভা কর্তৃপক্ষ। কর্মবিরতি পালন করায় পৌর নাগরিকরা সেবামূলক কার্যক্রম পাচ্ছে না। রোববার সকালে পৌরসভার অফিস কক্ষে তালা দিয়ে পৌরসভার কাউন্সিলর ও ৫১ জন কর্মকর্তা কর্মচারী অফিস না করে অফিসের সামনে কর্মবিরতি পালন করেন। রোববার সকালে পৌরসভার পক্ষ থেকে হামলার প্রতিবাদে মানববন্ধন হওয়ার কথা ছিল। কিন্তু জেলা প্রশাসকের নির্দেশে পৌর কর্তৃপক্ষ মানববন্ধন কর্মসূচী স্থগিত করেছেন। মাধবপুর পৌরসভার কয়েকজন কাউন্সিলর জানান, সরকারি নীতিমালা অনুযায়ী গত বৃহস্পতিবার মাধবপুরের গাবতলি সিএনজি স্ট্যান্ডে টোল আদায় করতে গেলে সিএনজি স্ট্যান্ডের শ্রমিকরা টোল না দিয়ে পৌরসভার কাউন্সিলর কর্মচারীদের ওপর হামলা চালায়। এতে দুইজন কাউন্সিলর সহ ৫ কর্মচারী আহত হন। এ ঘটনায় মাধবপুর পৌরসভার পক্ষ থেকে থানায় অভিযোগ দায়ের করা হয়েছে। এখন পৌরসভার কর্মকর্তা কর্মচারীরা আতংকের মধ্যে রয়েছে। তাই হামলাকারীদের দৃষ্টান্তমূলক বিচার চেয়ে কর্মবিরতি চলছে।
কাটিয়ারা গাবতলি সিএনজি স্ট্যান্ডের শ্রমিক নেতা লোকমান হোসেন জানান- দীর্ঘদিন ধরে মাধবপুর পৌরসভা সাধারণ চালকদের কাছ থেকে চাঁদা আদায় করে আসছে। এনিয়ে শ্রমিকদের মধ্যে অসন্তোষ ও ক্ষোভ ছিল। গত বৃহস্পতিবার পৌরসভার লোকজন হঠাৎ সদলবলে সিএনজি স্ট্যান্ডে গিয়ে শ্রমিকদের ওপর চড়াও হয়। তাদের হামলায় বেশ কয়েকজন শ্রমিক আহত হয়। এ ঘটনায় থানায় অভিযোগ করা হয়েছে।
মাধবপুর পৌরসভার মেয়র হাবিবুর রহমান জানান, পৌরসভা টোল আদায় করতে না পারলে কর্মকর্তা কর্মচারীদের বেতন ও সেবা কার্যক্রম চালানো কঠিন হয়ে পড়বে। কাউন্সিলর ও কর্মকর্তাদের ওপর হামলার প্রতিবাদে মাধবপুর পৌরসভায় কর্মবিরতি চলছে।