দ্রুত ব্যবস্থা নেয়ার আশ^াস দিলেন ভারপ্রাপ্ত পুলিশ সুপার

স্টাফ রিপোর্টার ॥ হবিগঞ্জ শহরের বিভিন্ন ব্যবসা প্রতিষ্ঠানে ঘন ঘন চুরির প্রতিবাদে শহরের প্রধান সড়ক অবরোধ করে টানা ২য় দিনের মতো বিক্ষোভ ও প্রতিবাদ সভা করেছেন ব্যবসায়ীরা। এ সময় প্রধান সড়কে প্রায় ২ ঘন্টা যানচলাচল বন্ধ হয়ে যায়। ফলে পুরো শহরে যানজটের সৃষ্টি হয়।
আন্দোলন চলাকালে ব্যবসায়ীদের সাথে একাত্মতা প্রকাশ করে অবরোধ কর্মসূচিতে যোগদেন হবিগঞ্জ সদর উপজেলা ভাইস চেয়ারম্যান মাহবুবুর রহমান আওয়াল, জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও হবিগঞ্জ চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্র্রির পরিচালক সদর উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদপ্রার্থী মশিউর রহমান শামীম, ব্যবসায়ী কল্যাণ সমিতি (ব্যকস্) এর সাধারণ সম্পাদক মোঃ আলমগীর, হবিগঞ্জ সদর উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদপ্রার্থী জনপ্রিয় কন্ঠশিল্পী সৈয়দ আশিকুর রহমান আশিক, অ্যাডভোকেট রাফিউর রহমান চৌধুরী, জেলা যুবলীগের সাংগঠনিক সম্পাদক ডা. ইশতিয়াক রাজ চৌধুরী, হবিগঞ্জ প্রেসক্লাবের সাধারণ সম্পাদক আবু হাসিব খান চৌধুরী পাবেল, প্রেসক্লাবের যুগ্ম সাধারণ সম্পাদক শরীফ চৌধুরী, মার্চেন্ট এসোসিয়েশনের সাধারণ সম্পাদক মোঃ মফিজুর রহমান বাচ্চু, যুগ্ম সাধারণ সম্পাদক বদরুল আলম চৌধুরী, হবিগঞ্জ যাত্রী কল্যাণ সমিতির সভাপতি শাহ জালাল উদ্দিন জুয়েল। এছাড়াও আন্দোলনে অংশ নেন শহরের কয়েকশ ব্যবসায়ী সহ বিভিন্ন শ্রেণি পেশার মানুষ।
এদিকে সড়ক অবরোধ করে কর্মসূচি পালনের খবর পেয়ে ঘটনাস্থলে ছুটে আসেন হবিগঞ্জের ভারপ্রাপ্ত পুলিশ সুপার হাসিবুল ইসলাম। তিনি উপস্থিত ব্যবসায়ীদের আশ্বস্ত করে বলেন, হবিগঞ্জের পুলিশ সুপার ছুটিতে আছেন। ২ দিনের মধ্যে তিনি আসবেন। তখন আমরা ব্যবসায়ীদের নিয়ে আলোচনায় বসবো। আমরা সর্বোচ্চ পর্যায়ে তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করে দ্রুততম সময়ের মধ্যে চোরদের গ্রেফতার ও লুণ্ঠিত মালামাল উদ্ধার করা হবে। সেই সাথে শহরে রাত্রিকালীন পুলিশী টহল আরো জোরদার করা হবে।
ব্যবসায়ীরা জানান, ইদানিং শহরের বিভিন্ন ব্যবসা প্রতিষ্ঠানে ঘন ঘন চুরি সংঘটিত হচ্ছে। বিষয়টি পুলিশকে জানানোর পাশাপাশি একাধিক মামলা করার পরও কার্যকর কোন পদক্ষেপ গ্রহন করেনি পুলিশ।
প্রসঙ্গত, গত শুক্রবার দিবাগত রাতে শহরের টাউন হল রোড এলাকায় অবস্থিত গেজেট হবিগঞ্জ নামক মোবাইল ফোনের ব্যবসা প্রতিষ্ঠানে চুরি সংঘটিত হয়। চোরেরা ওই প্রতিষ্ঠান থেকে নগদ টাকা, মোবাইলসহ ৫ লক্ষাধিক টাকার মালামাল চুরি করে নিয়ে যায়। এর প্রতিবাদে টানা ২য় দিনের মতো গতকাল রবিবার দুপুর সাড়ে ১২ থেকে শহরের প্রধান সড়ক টাউন হল রোড এলাকায় রাস্তায় বসে ২ ঘন্টা অবরোধ করেন ব্যবসায়ীরা। অবরোধের ফলে প্রধান সড়ক সহ পুরো শহরে তীব্র যানজটের সৃষ্টি হয়। ভোগান্তিতে পড়েন বিভিন্ন স্থান থেকে আসা সাধারণ মানুষজন।
গেজেট হবিগঞ্জ এর স্বত্ত্বাধিকারী আরাফাত চৌধুরী জানান, তার দোকান এ পর্যন্ত ৩ বার চুরি হয়েছে। একটি ব্যবসা প্রতিষ্ঠানে যদি ৩ বার চুরি হয়, তাহলে আর কিভাবে ব্যবসা করা যায়। ৩ বারে তার প্রায় ১৫ থেকে ১৬ লাখ টাকার মালামাল নিয়ে গেছে চোরেরা।