আক্তার হোসেন আলহাদী ॥ ব্যাপক উৎসাহ উদ্দীপনা ও বর্ণাঢ্য আয়োজনের মধ্য দিয়ে ঐতিহ্যবাহী বানিয়াচং প্রেসক্লাবের বার্ষিক বনভোজন অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার ভোলাগঞ্জ সাদাপাথরে বনভোজন অনুষ্ঠানের আয়োজন করা হয়। উপজেলা সদরের শহীদ মিনারে একে একে ক্লাব সদস্যরা আসতে শুরু করেন। পিকনিকের বাসটি সদস্যদের অংশগ্রহণে কানায় কানায় পূর্ণ হয়। সকাল সাড়ে ৮ টায় বানিয়াচং শহীদ মিনারের সামনে থেকে বাসযোগে ভোলাগঞ্জ সাদাপাথরের উদ্দেশ্যে রওয়ানা দেন সাংবাদিকবৃন্দ। যাত্রাপথে প্রথমে নবীগঞ্জ থানা প্রাঙ্গণে চা বিরতি দেয়া হয়। চা বিরতির মাঝেই আমন্ত্রিত অতিথি হিসেবে যোগদেন হবিগঞ্জ প্রেসক্লাবের সাধারণ সম্পাদক আবু হাসিব খান চৌধুরী পাবেল। ১০ মিনিট যাত্রা বিরতি শেষে আবারও ভোলাগঞ্জের উদ্দেশ্যে যাত্রা। দুপুরের দিকে বনভোজনের গাড়িটি সিলেট স্টেডিয়ামের কাছে পৌঁছায়। সেখানে ১০ মিনিটের চা বিরতি দিয়ে আবার যাত্রা শুরু হয় কোম্পানিগঞ্জ উপজেলার সাদা পাথর জিরো পয়েন্টের উদ্দেশ্যে। ঘন্টাখানেকের মধ্যেই ক্লাব সদস্যদের বহনকারী বাসটি পৌঁছায় ইউএনও ঘাটে। সেখানে পূর্ব থেকে উপস্থিত ছিলেন কোম্পানিগঞ্জ থানার এসআই জাহিদুল ইসলাম। তিনি আগে থেকেই ৫টি নৌকা ভাড়া করে রাখেন।
গন্তব্যে পৌঁছে গ্রুপ ছবি ধারণ করে দিগন্ত বিস্তৃত সাদাপাথরে যার যার মতো করে বিচরণ করতে থাকেন। এভাবে চলে বেলা ৩টা পর্যন্ত। এরপর হোটেল হিল নিউ রেস্টুরেন্টে দুপুরের খাবার শেষ করে ভ্রমণের কার্যক্রম সমাপ্ত করা হয়।
প্রেসক্লাব সভাপতি মোশাহেদ মিয়া ও সাধারণ সম্পাদক খলিলুর রহমানের নেতৃত্বে বনভোজন অনুষ্ঠিত হয়। বনভোজন সফলে সিলেটের সাদা পাথর এলাকায় সার্বিক সহযোগিতা করেন বানিয়াচং সার্কেলের সাবেক অতিরিক্ত পুলিশ সুপার বর্তমানে সিলেট জেলায় কর্মরত অতিরিক্ত পুলিশ সুপার (ক্রাইম এন্ড অবস) শেখ মোহাম্মদ সেলিম ও কোম্পানিগঞ্জ থানার উপপরিদর্শক মোঃ জাহিদুল ইসলাম।
বনভোজনে প্রেসক্লাব উপদেষ্টা মুতাব্বির হোসেন, হবিগঞ্জ প্রেসক্লাবের সাধারণ সম্পাদক আবু হাসিব খান চৌধুরী পাবেল, বানিয়াচং প্রেসক্লাবের সহ-সভাপতি আব্দুল হক মামুন, উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মোঃ শাহজাহান মিয়া, শেখ জওহর হোসেন ফাহদী সহ প্রেসক্লাব নেতৃবৃন্দ অংশ নেন।