মোহাম্মদ আলী সরকার, শায়েস্তাগঞ্জ থেকে ॥ শায়েস্তাগঞ্জ কুদ্রতিয়া দাখিল মাদ্রাসার বিশাল আকৃতির টাইলস করা পাকা গেইট হেলে পড়েছে। এতে যে কোন সময় বড় রকমের দুর্ঘটনার আশঙ্কা করছেন সচেতন মহল। গতকাল মঙ্গলবার সরেজমিনে গিয়ে দেখা যায়, শায়েস্তাগঞ্জ নতুন ব্রীজ সংলগ্ন উবাহাটা কুদ্রতিয়া দাখিল মাদ্রাসার একটি ১৫ ফুট উঁচু ও ১২ ফুট প্রস্থ পাকা টাইলস করা গেইট হেলে পড়েছে। এ ব্যাপারে আলাপকালে ওই মাদ্রাসার পার্শ্ববর্তী ব্যবসায়ী মোঃ মুর্শেদ মিয়া বলেন, আমরা বারবার মাদ্রাসার শিক্ষকের সাথে ওই গেইটটি ভেঙ্গে ফেলার অনুরোধ করেছি। কিন্তু এ ব্যাপারে কেউ কোন পদক্ষেপ নিচ্ছেন না। বেশ কিছুদিন পূর্বে একটি ভারী ট্রাক ওই গেটটিতে ধাক্কা দিলে গেইটটি হেলে পড়ে। এরপর থেকে ৬/৭ মাস যাবত ওই গেইটটি হেলে আছে। তাছাড়া গেইটের নিচের অংশে ফাটল দেখা দিয়েছে। যে কোন মুহূর্তে গেইটটি ভেঙ্গে কোমলমতি শিশু ও পথচারীদের উপর পড়তে পারে। ফলে বড়ধরনের দুর্ঘটনা ঘটে যেতে পারে।
ওই মাদ্রাসার পার্শ্ববর্তী বাসার মালিক আলফু মিয়া বলেন, তিনি মাদ্রাসার শিক্ষকদের সাথে এ ব্যাপারে কথা বলেছেন গেটটি ভেঙ্গে নিরাপদ করার জন্য। কিন্তু তারা আজ নয় কাল এভাবে সময় অতিবাহিত করছেন। আমরা চাই ওই গেইটটি যেন খুব দ্রুত ভেঙে ফেলা হয়। তাছাড়া ওই মাদ্রাসার গেইটের রাস্তা দিয়ে শিক্ষার্থী ছাড়াও পথচারি, আশপাশের বাসা-বাড়ির লোকজন সহ ছোট ছোট যানবাহন প্রতিদিন চলাচল করে। যে কোনো সময় গেইটটি ভেঙ্গে পড়ে ঘটতে পারে বড় ধরনের দুর্ঘটনা।
কুদ্রতিয়া মাদ্রাসার ভারপ্রাপ্ত সুপার মাওলানা আব্দুল বশির এর সাথে আলাপকালে তিনি বলেন, আমরা সময়ের অভাবে কাজ করতে পারছি না। তবে গেইটটি আমরা ঠেলা দিয়ে সোজা করে দিব। গেইটটি ভালো আছে। ঠেলা দিয়ে সোজা করে দিলে কোন সমস্যা হবে না। আশা করি এক মাসের মধ্যে সমস্যার সমাধান হয়ে যাবে।