স্টাফ রিপোর্টার ॥ চুনারুঘাটের উবাহাটায় পাইপ লাইন ফুটো করে ডিপো থেকে তেল চুরির চেষ্টা করেছে দুর্বৃত্তরা। গত শুক্রবার দিবাগত গভীর রাতে উবাহাটা ইউনিয়নের শিমুলতলা এলাকায় দিঘীরপাড় ব্রীজের পাশে ছড়ার মধ্যে ডিপোর পাইপ লাইন ফুটো করে তেল চুরির চেষ্টাকালে সিগন্যাল পায় ডিপো কর্তৃপক্ষ।
ডিপো কর্তৃপক্ষ জানায়, এ পাইপ লাইনে অত্যাধুনিক সিগন্যাল বসানো রয়েছে। কোনো স্থানে পাইপ ফুটো করে তেল বের হলেই সাথে সাথে কর্তৃপক্ষ সিগন্যাল পেয়ে যায়। শুক্রবার গভীর রাতে উবাহাটা ইউনিয়নের শিমুলতলা এলাকায় অজ্ঞাত দুর্বৃত্তরা পাইপ লাইন ফুটো করে তেল বের করার চেষ্টা চালালে ডিপো কর্তৃপক্ষ সিগন্যাল পায়। এ সময় লোকজন ঘটনাস্থলে এলে চোর চক্র পালিয়ে যায়। বিশেষ কায়দায় পাইপটি ফুটো করে তেল চুরির চেষ্টা করে তারা। ডিপোর দায়িত্বে থাকা লোকজন ঘটনাস্থলে গিয়ে দেখেন ফুটো দিয়ে পাইপ থেকে তেল ভেসে পড়ছে এবং তেলের গন্ধ ছড়িয়ে পড়েছে আশপাশ এলাকায়। কতটুকুু তেল চুরি হয়েছে বা আদৌ তেল চুরি হয়েছে কি না তা সঠিকভাবে বলতে পারছে না ডিপো কর্তৃপক্ষ। শনিবার সংশ্লিষ্টরা পাইপের ফুটো বন্ধ করে ঢালাই করে রাখেন।
কর্তৃপক্ষ আরও জানায়, পাইপ লাইন দেখে রাখার জন্য বিভিন্ন স্থানে সম্মানী ভাতাভুক্ত সুপার ভাইজার ও পাহারাদার নিয়োগ দেয়া হয়েছে। উবাহাটা ইউনিয়নের শিমুলতলা এলাকায় পাইপ লাইন দেখা শোনার দায়িত্বে রয়েছেন উবাহাটা ইউনিয়নের ৮নং ওয়ার্ডের মেম্বার শামীম আহমেদ।