নিজস্ব প্রতিনিধি ॥ জমকালো আয়োজনে হবিগঞ্জ জেলা কল্যাণ সমিতি যুক্তরাষ্ট্র ইনক এর ২০২৩-২০২৫ মেয়াদের অভিষেক অনুষ্ঠিত হয়েছে। এ উপলক্ষে প্রকাশিত সাময়িকীর মোড়ক উন্মোচন করা হয়। গত ২৬ নভেম্বর রবিবার নবান্ন পার্টি হল জ্যাকসন হাইটস নিউইয়র্কে সংগঠনের সভাপতি মোঃ আজদু মিয়া তালুকদারের সভাপতিত্বে এবং বিদায়ী সাধারণ সম্পাদক রোকন হাকিম ও অভিষেক অনুষ্ঠান আয়োজক কমিটির সদস্য সচিব ইমরান আলী টিপুর যৌথ পরিচালনায় অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন লং আইল্যান্ড বোর্ড অব রিয়েলটরস এর ডিরেক্টর, হবিগঞ্জের কৃতি সন্তান বিশিষ্ট সমাজসেবক রব চৌধুরী। বিশেষ অতিথি ছিলেন- জালালাবাদ এসোসিয়েশন অব আমেরিকা (ইন্ক) এর সভাপতি বদরুল খান, বাংলাদেশ সোসাইটি ইনক ও জালালাবাদ এসোসিয়েশন অব আমেরিকা ইনক এর সাবেক সাধারণ সম্পাদক আতাউর রহমান সেলিম, জ্যামাইকা বাংলাদেশি ফ্রেন্ড সোসাইটির প্রতিষ্ঠাতা সভাপতি, ডিস্ট্রিক্ট ২৪ এর বোর্ড মেম্বার কমিনিউটি এক্টিভিস্ট মোহাম্মদ ফখরুল ইসলাম দেলোয়ার, বিমান বাংলাদেশ এয়ারলাইন্স’র সাবেক সিনিয়র পাইলট ক্যাপ্টেন আব্দুল্লাহ আল ফারুক।
অনুষ্ঠানে মঞ্চে উপস্থিত ছিলেন অভিষেক উদযাপন কমিটির আহ্বায়ক রেজাউল আজাদ ভুইয়া রিজু, প্রধান নির্বাচন কমিশনার ও সংগঠনের সাবেক সভাপতি অ্যাডভোকেট নাসির উদ্দিন, নির্বাচন কমিশনার ও সাবেক সভাপতি শাহ ফয়েজ উদ্দিন ফজলু, সাবেক সভাপতি ও সাময়িকী হৃদয়ে হবিগঞ্জের সম্পাদক মোঃ শফিউদ্দিন তালুকদার, নির্বাচন কমিশনার ও সাবেক লাখাই ইউপি চেয়ারম্যান তাজুল ইসলাম তালুকদার, জালালাবাদ এসোসিয়েশন অব আমেরিকা ইনক এর সাবেক সহ-সভাপতি হাজী আব্দুল মছব্বির, হবিগঞ্জ সদর সমিতির সভাপতি মিয়া মোঃ আছকির, কমিনিউটি এক্টিভিস্ট হাসান আলী। অনুষ্ঠানের শুরুতে পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন বিদায়ী কমিটির ধর্ম ও সমাজকল্যাণ সম্পাদক সৈয়দ মোশাররফ হোসেন, বাংলাদেশ ও আমেরিকার জাতীয় সংগীত পরিবেশনার পর স্বাগত বক্তব্য রাখেন অভিষেক অনুষ্ঠানের সদস্য সচিব ইমরান আলী টিপু, শুভেচ্ছা বক্তব্য রাখেন বিদায়ী কমিটির কোষাধ্যক্ষ মোঃ আবুল কালাম আজাদ টিপু, প্রথম আলো সম্পাদক শেখ শফিকুর রহমান, সাংগঠনিক সম্পাদক রুবেল মিয়া।
অনুষ্ঠানে প্রধান নির্বাচন কমিশনার অ্যাডভোকেট নাসির উদ্দিন বলেন- গত ২৯ অক্টোবর সাধারণ সভার মাধ্যমে গঠনতন্ত্রে কয়েকটি সংশোধনী আনা হয়। এর মধ্যে উল্লেখযোগ্য কার্যকরী পরিষদের ২৫ সদস্য থেকে ১৯ সদস্যের কার্যনির্বাহী কমিটি সংশোধনী করা হয় এবং ১৯ সদস্যের ঊর্ধ্বে বিদায়ী সভাপতি ও সাধারণ সম্পাদককে পরবর্তী কার্যকরী পরিষদের পদাধিকার বলে সদস্য বাধ্যতামূলক করা হয়।
নতুন গঠনতন্ত্র সংশোধনী সামনে রেখে আমরা নির্বাচন কমিশনারবৃন্দ হবিগঞ্জের বিশিষ্টজনের মতামতের ভিত্তিতে হবিগঞ্জ জেলা কল্যাণ সমিতি যুক্তরাষ্ট্র ইনকের ২০২৩-২০২৫ কমিটি মনোনীত করা হয়।
হবিগঞ্জ জেলা কল্যাণ সমিতির অগ্রযাত্রাকে আরো সামনে নিতে পুনরায় সভাপতি মোঃ আজদু মিয়া তালুকদার, সাধারণ সম্পাদক মোঃ দেলোয়ার হোসেন মানিক, সহ-সভাপতি আতাউর রহমান, সহ-সভাপতি সাব্বির হোসেন, সহ-সাধারণ সম্পাদক আবুল কালাম আজাদ টিপু, কোষাধ্যক্ষ রুবেল মিয়া, সাংগঠনিক সম্পাদক ইমরান আলী টিপু, প্রচার ও দপ্তর সম্পাদক মোঃ আলী খান জুনেদ, সাহিত্য ও সাংস্কৃতিক সম্পাদক সৈয়দ মোশাররফ হোসেন, আইন ও আন্তর্জাতিক বিষয়ক সৈয়দ জিয়াউল হাসান আসাদ, ক্রীড়া ও যুব সম্পাদক জহির আহমেদ রাহুল, সমাজকল্যাণ ও আপ্যায়ন সম্পাদক মোঃ আব্দুল গনি, মহিলা বিষয়ক সম্পাদক সাবরিনা আফরিন, কার্যকরি সদস্য মোঃ সফি উদ্দিন তালুকদার, রেজাউল আজাদ ভুইয়া রিজু, মোঃ আব্দুল মান্নান সিকদার, সাইফুল আলম মিলন, আশফাকুল হক চৌধুরী, রাজিব চৌধুরী মনোনিত করা হয়েছে ও পদাধিকার বলে কার্যকারী পরিষদের সদস্য বিদায়ী সাধারণ সম্পাদক রোকন হাকিম।
অভিষেক অনুষ্ঠানে নবগঠিত কমিটির নেতৃবৃন্দকে শপথবাক্য পাঠ করান প্রধান নির্বাচন কমিশনার এড. নাসির উদ্দিন। দ্বিতীয় অধিবেশনে সভাপতিত্ব করেন হবিগঞ্জ জেলা কল্যাণ সমিতি যুক্তরাষ্ট্র (ইন্ক) পুনরায় নির্বাচিত সভাপতি মোঃ আজদু মিয়া তালুকদার ও সভা পরিচালনা করেন নবনির্বাচিত সাধারণ সম্পাদক মোঃ দেলোয়ার হোসেন মানিক। ২য় অধিবেশনের শুরুতেই নবনির্বাচিত সভাপতি মোঃ আজদু মিয়া তালুকদার ও সাধারণ সম্পাদক মোঃ দেলোয়ার হোসেন মানিক সংগঠনের দায়িত্ব পালনে সকলের আন্তরিক সহযোগিতা কামনা করেন।
অনুষ্ঠানে বিদায়ী সাধারণ সম্পাদক রোকন হাকিম বলেন ২০২১ এবং ২০২৩ কার্যনির্বাহী কমিটিসহ সভাপতি এবং হবিগঞ্জ জেলা কল্যাণ সমিতির উপদেষ্টা মন্ডলীর সহযোগিতায় বিগত দুটি বছর হবিগঞ্জ জেলা কল্যাণ সমিতিকে এগিয়ে নিতে চেষ্টা করেছি এর মধ্যে উল্লেখযোগ্য কাজ হল ২০২১ সালে বন্যা দুর্গতদের মধ্যে দুটি ঘর নবীগঞ্জ উপজেলায় সভাপতি মোঃ আজদু মিয়া তালুকদারের উপস্থিতিতে হন্তান্তর করা হয়।