স্টাফ রিপোর্টার ॥ নাশকতার চেষ্টার অভিযোগে হবিগঞ্জ জেলা মহিলা দলের তিন নেত্রীকে গ্রেফতার করেছে পুলিশ। গতকাল সোমবার সকাল ৯টার দিকে সদর থানার ওসি (তদন্ত) রফিকুল ইসলাম, এসআই ওমর ফারুকসহ একদল পুলিশ পৌর বাস টার্মিনালের সামনে থেকে তাদেরকে গ্রেফতার করে। পরে তাদেরকে সন্ত্রাসবিরোধী আইনে সন্দিগ্ধ আসামি হিসেবে গ্রেফতার দেখিয়ে গতকালই বিকেলে আদালতের মাধ্যমে তাদেরকে কারাগারে প্রেরণ করা হয়। গ্রেফতারকৃতরা হলেন- হবিগঞ্জ জেলা মহিলা দলের সভাপতি অ্যাডভোকেট ফাতেমা ইয়াসমিন, সাধারণ সম্পাদক সৈয়দা লাভলী সুলতানা ও মহিলা দল নেত্রী সুমা আক্তার।
ওসি অজয় চন্দ্র দেব গ্রেফতারের সত্যতা নিশ্চিত করে জানান, বিএনপি ঘোষিত অবরোধ কর্মসূচির নামে ওই ৩ জন শহরের বাস টার্মিনাল এলাকায় নাশকতার চেষ্টা করেন। এ সময় ঘটনাস্থল থেকে তাদের গ্রেফতার করা হয়। ফাতেমা ইয়াসমিন, সৈয়দা লাভলী সুলতানা ও সুমা আক্তারের নামে একাধিক মামলা রয়েছে বলেও জানান তিনি।
এ ব্যাপারে হবিগঞ্জ জেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক এনামুল হক সেলিম বলেন, মহিলা দলের নেত্রীরা বিএনপির গণতন্ত্র পুনরুদ্ধারের আন্দালন করছিলেন। তাদের গ্রেফতার করে এই আন্দোলন ঠেকানো যাবে না। তিনি তাদের গ্রেফতারের নিন্দা জানান।