স্টাফ রিপোর্টার, মাধবপুর থেকে ॥ মাধবপুরে আধিপত্য বিস্তার নিয়ে দু’পক্ষের রক্তক্ষয়ী সংঘর্ষে নারী সহ কমপক্ষে ২০ জন আহত হয়েছেন। গুরুতর আহতদের ঢাকা ও মাধবপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। সংঘর্ষ চলাকালে প্রতিপক্ষের বাড়িঘর ভাংচুর করার অভিযোগ উঠেছে। রবিবার সকালে উপজেলার জগদীশপুর ইউনিয়নের উত্তর বেজুড়া গ্রামে এ সংঘর্ষের ঘটনা ঘটে।
স্থানীয় ও ভুক্তভোগী সূত্রে জানা যায়, দীর্ঘদিন ধরে উপজেলার উত্তর বেজুড়া গ্রামের মর্তুজ আলী ও রফিক মিয়ার মধ্যে বিরোধ চলে আসছে। রবিবার সকালে রফিক মিয়া বাজারে যাবার সময় পূর্ব বিরোধের জের ধরে মর্তুজ আলীর লোকজন তার উপর হামলা করে। এতে তিনি আহত হন। রফিক মিয়ার লোকজন এ ঘটনার প্রতিবাদ করলে দু’পক্ষের মধ্যে উত্তেজনা দেখা দেয়। এক পর্যায়ে দু’পক্ষের লোকজন সংঘর্ষে জড়িয়ে পড়ে। সংঘর্ষ চলাকালে বাড়িঘরে হামলা ও ভাংচুরের ঘটনা ঘটে। সংঘর্ষে আকছির, ছুট্টো মিয়া, আব্দুল হাই, আউলিয়া বেগম, নুরুন্নাহার, মমরাজ বেগম সহ অন্তত ২০ জন আহত হন। আহতদের ঢাকা ও মাধবপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। খবর পেয়ে মাধবপুর থানা পুলিশ ঘটনাস্থলে পৌঁছে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।
জগদীশপুর ইউপি চেয়ারম্যান মাসুদ খাঁন জানান, মর্তুজ আলী ও রফিক মিয়ার মাঝে অনেকদিন যাবত বিরোধ চলে আসছে। কয়েকবার বিষয়টি সালিশ নিষ্পত্তি করে দেওয়া হয়। রবিবার দুই পক্ষ সংঘর্ষে জড়িয়ে পড়লে খবর পেয়ে পুলিশকে বিষয়টি অবগত করা হয়। পুলিশ সহ ঘটনাস্থলে পৌঁছে পরিস্থিতি নিয়ন্ত্রণ করা হয়েছে।
ওসি রকিবুল ইসলাম খাঁন জানান, ঘটনার খবর পেয়ে পুলিশ দ্রুত ঘটনাস্থলে পৌঁছে পরিস্থিতি নিয়ন্ত্রণ করে। তবে রাত সাড়ে ৭টা পর্যন্ত কোন পক্ষ মামলা করেনি।