স্টাফ রিপোর্টার ॥ শায়েস্তাগঞ্জ শহরের দাউদনগর বাজার এলাকা থেকে চুরি হওয়া ২৭ লাখ মূল্যের ড্রাম ট্রাকটি ২ মাসেও উদ্ধার হয়নি। এদিকে ট্রাক মালিকের সাধারণ ডায়েরি নিলেও মামলা নিচ্ছে না শায়েস্তাগঞ্জ থানা পুলিশ।
জানা গেছে, চুনারুঘাট উপজেলার উলুকান্দি গ্রামের মোঃ নিজাম উদ্দিনের ড্রাম ট্রাকটি ১৭ আগস্ট দিবাগত রাতে সংঘবদ্ধ চক্র চুরি করে নিয়ে যায়। পরদিন ১৮ আগস্ট সকালে বিষয়টি শায়েস্তাগঞ্জ থানার তৎকালিন ওসি মোঃ নাজমুল হক কামালকে অবগত করা হয়। এ প্রেক্ষিতে পুলিশ মামলা না নিয়ে সাধারণ ডায়েরি গ্রহণ করে তদন্তপূর্বক প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের আশ্বাস দেয়। কিন্তু গাড়ী উদ্ধার বা চিহ্নিত আসামীদের গ্রেফতারের ব্যাপারে পুলিশ কোন ব্যবস্থা নেয়নি। পরবর্তীতে ট্রাক মালিক নিজাম উদ্দিন মামলা করতে গেলে থানার এসআই মিজানুল হক জানান সাধারণ ডায়েরির মাধ্যমেই গাড়ী উদ্ধার ও আসামীদের চিহ্নিত করে গ্রেফতার করার চেষ্টা করা হচ্ছে। কিন্তু এ পর্যন্ত গাড়ী উদ্ধার বা চিহ্নিত আসামীদেরকে গ্রেফতারের ব্যাপারে থানা পুলিশ কোন ভূমিকা পালন করতে পারেনি।
ট্রাকমালিক নিজাম উদ্দিন জানান, কিস্তির মাধ্যমে গাড়ীটি ক্রয় করে ব্যবসা করে আসছিলেন। ক্রয় করার পর থেকে রাতের বেলা ট্রাকটি দাউদনগর বাজার এলাকায় নৈশ প্রহরীদের জিম্মায় রাখা হতো। ওই রাতে (১৭ আগস্ট দিবাগত রাতে) পাহারাদার থাকা অবস্থায় ট্রাকটি চুরি হয়। ট্রাকটি চুরি হওয়ার পর উদ্ধারের জন্য জামাল নামীয় ব্যক্তির মাধ্যমে শুক্কুর আলীকে ৫০ হাজার টাকা ও গাড়ীর চাবি প্রদান করি। কিন্তু ট্রাকটি উদ্ধার হয়নি। তথ্য প্রমাণ থাকার পরও থানা পুলিশ মামলা নেয়নি।
এ ব্যাপারে থানার দায়িত্বপ্রাপ্ত ওসি উত্তম কুমার দাশের সাথে যোগাযোগ করা হলে তিনি বলেন, থানায় সাধারণ ডায়েরি আছে। পুলিশ তদন্ত করছে। কোর্টে মামলা করার জন্য তিনি বলেন।