স্টাফ রিপোর্টার, মাধবপুর থেকে ॥ হবিগঞ্জের মাধবপুরে অন্তঃসত্ত্বা স্ত্রীকে হত্যার দায়ে ঘাতক স্বামী জয়ন্ত সাওতালকে গ্রেফতার করেছে থানা পুলিশ। সে উপজেলার শাহজাহানপুর ইউনিয়নের সুরমা চা বাগানের ১০নং বস্তির মৃত মঙ্গল সাওতালের ছেলে। শনিবার সকালে জনতার সহযোগিতায় তাকে গ্রেফতার করা হয়।
এলাকাবাসী সূত্রে জানা যায়- মাধবপুর উপজেলার শাহজাহানপুর ইউনিয়নের সুরমা চা বাগানের ১০নং বস্তি এলাকার মৃত মঙ্গল সাওতালের ছেলে জয়ন্ত সাওতাল (২৫) প্রায় ১ বছর আগে চুনারুঘাট উপজেলার দেউন্দি চা বাগানের কালাই এলাকার সুজন সাওতালের মেয়ে সঞ্চিতা সাঁওতাল (২০)কে বিয়ে করে। সঞ্চিতার কোল জুড়ে আসে একটি মেয়ে সন্তান। জয়ন্ত প্রায়ই মদ খেয়ে মাতাল হয়ে বাড়ীতে এসে স্ত্রীকে শারীরিক নির্যাতন করত। সঞ্চিতা আবারও গর্ভবতী হয়ে পড়ে। বৃহস্পতিবার সঞ্চিতাকে শারীরিক নির্যাতন করে জয়ন্ত। শুক্রবার বিকালে তাকে আবারও মারধোর করলে সে অজ্ঞান হয়ে পড়ে। দ্রুত তাকে মাধবপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। শনিবার সকালে থানা পুলিশ লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য হবিগঞ্জ মর্গে প্রেরণ করে।
বেড়াতে আসা সঞ্চিতার ছোট বোন অর্পিতা জানান- জয়ন্ত বৃহস্পতিবার রাতে তার বোনকে প্রচন্ড মারধোর করলে সে অসুস্থ হয়ে পড়ে। বার বার ডাক্তারের কাছে নিয়ে যাওয়ার অনুরোধ করলেও সে তাকে হাসপাতালে নিয়ে যায়নি।
প্রতিবেশী সুমন সাওতালের স্ত্রী শিল্পী জানান- সঞ্চিতা খুবই ভাল মেয়ে ছিল। তার স্বামী প্রায়ই মদ খেয়ে তাকে মারধোর করত।
থানার অফিসার ইনচার্জ মোঃ রাকিবুল ইসলাম খাঁন জানান- এ ব্যাপারে থানায় হত্যা মামলা দায়ের করা হয়েছে। অভিযুক্ত ঘাতক স্বামীকে গ্রেফতার করা হয়েছে।