লিটন পাঠান, মাধবপুর থেকে ॥ হবিগঞ্জের মাধবপুরে বেতের আঘাতে এক শিশুর চোখে গুরুতর জখম করার ঘটনায় সহকারী শিক্ষিকা মোর্শেদা আক্তারের বিরুদ্ধে মাধবপুর থানায় মামলা দায়ের করা হয়েছে। এর আগে তাকে সাময়িক বরখাস্ত করে শিক্ষা বিভাগ।
পুলিশ সূত্রে জানা যায়, গত ২৬ আগস্ট শিশু মেহেদির বাবা মোতালেব মিয়া বাদী হয়ে সহকারী শিক্ষিকা মোর্শেদা আক্তারকে আসামি করে মাধবপুর থানায় একটি অভিযোগ দায়ের করেন। মাধবপুর থানার ওসি মোঃ রকিবুল ইসলাম খাঁন বিষয়টি নিশ্চিত করে জানান, শিক্ষিকা মোর্শেদা বেগমের বিরুদ্ধে অভিযোগের ঘটনার সত্যতা পাওয়ায় থানায় মামলা রেকর্ড করা হয়েছে।
এ ঘটনায় গত ২০ আগস্ট ৩ সদস্য বিশিষ্ট একটি তদন্ত কমিটি গঠন করা হয়। তদন্ত কমিটির সদস্যরা হলেন- হবিগঞ্জের অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) মুহাম্মদ সাদিকুর রহমান, উপজেলা নির্বাহী অফিসার মনজুর আহসান ও জেলা প্রাথমিক শিক্ষা অফিসার গোলাম মওলা।
উপজেলা নির্বাহী অফিসার মনজুর আহসান জানান, তদন্ত কমিটি ঘটনার সত্যতা পেয়েছে।
মাধবপুর উপজেলা প্রাথমিক শিক্ষা অফিস সূত্রে জানা যায়, সহকারী শিক্ষিকা মোরশেদা আক্তারকে ইতোপূর্বে সাময়িক বরখাস্ত করা হয়েছে। ওই স্কুলের প্রধান শিক্ষিকা সানজিদা পারভিন স্বপ্নাকে অন্যত্র সংযুক্ত করা হয়েছে।
আহত শিশুর নাম মেহেদি হাসান একই গ্রামের মোতালিব মিয়ার ছেলে। বর্তমানে মেহেদি হাসান ঢাকাস্থ আগারগাও চক্ষু হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে বলে জানিয়েছেন তার পিতা মোতালিব মিয়া।