মায়ের মৃত্যু সংবাদ পেয়ে বাড়ি যাবার পথে মাধবপুরে ট্রাকের ধাক্কায় যুবক নিহত ॥ হবিগঞ্জের ভাদৈয়ে বাসের ধাক্কায় ট্রাক্টর চালকের মৃত্যু ॥ লাখাইয়ে পিকআপের ধাক্কায় মারা গেলেন মোটর সাইকেল আরোহী ব্র্যাক কর্মী
স্টাফ রিপোর্টার ॥ হবিগঞ্জ সদরের ভাদৈ, মাধবপুরের মিরনগর ও লাখাইর মনতৈল এলাকায় পৃথক সড়ক দুর্ঘটনায় তিন জন নিহত হয়েছে। নিহতরা হলেন- ব্র্যাক লাখাই উপজেলার বুল্লা বাজার শাখার কর্মসূচি সংগঠক এসএম কেরামত আলী (৫০), মাধবপুর উপজেলার আদাঐর গ্রামের মৃত আনু মিয়ার পুত্র আলম ওরফে আলাল মিয়া (৩৫) ও হবিগঞ্জ সদর উপজেলার রিচি গ্রামের দিদার আলীর ছেলে ট্রাক্টর চালক শাবাজ মিয়া (৩৮)।
লাখাই থেকে আমাদের প্রতিনিধি সুমন আহমেদ বিজয় ও নিতেশ দেব জানান, সোমবার সকাল ৮টায় ব্র্যাকের কর্মী এসএম কেরামত আলী মোটরসাইকেলে নিজ কর্মস্থল বুল্লা বাজারে যাচ্ছিলেন। পথিমধ্যে মনতৈল নামক স্থানে দ্রুতগামী একটি পিকআপ তার মোটর সাইকেলকে ধাক্কা দিয়ে চলে যায়। দুর্ঘটনায় মোটর সাইকেলটি দুমড়ে মুচড়ে যায় এবং কেরামত আলী ছিটকে পড়েন পার্শ্ববর্তী খাদে। স্থানীয় লোকজন তাকে উদ্ধার করে হবিগঞ্জ সদর আধুনিক হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন।
এ ব্যাপারে হবিগঞ্জ ব্র্যাক অফিসের ম্যানেজার অমর নাথ জানান, কেরামত আলী দীর্ঘ ১০ বছর ধরে হবিগঞ্জে ব্র্যাকে কাজ করে আসছেন। কয়েক মাস পূর্বে তিনি হবিগঞ্জ শহরের শায়েস্তানগর ব্র্যাক অফিস থেকে বদলী হয়ে লাখাই বুল্লা ব্র্যাক অফিসে নিয়োজিত ছিলেন। সোমবার সকালে শায়েস্তানগরস্থ তার বাসা থেকে লাখাই বুল্লা ব্র্যাক অফিসে মোটরসাইকেল যোগে যাচ্ছিলেন। তিনি আরো জানান, ময়নাতদন্ত শেষে তার লাশ গ্রামের বাড়ি পাঠানো হবে। নিহত এসএম কেরামত আলী ময়মনসিংহ জেলার হালুয়াঘাট থানার দরিয়াকান্ডা গ্রামের তান্ডার আলীর ছেলে। তিনি ২ কন্যা সন্তানের পিতা ছিলেন।
মাধবপুর থেকে আমাদের স্টাফ রিপোর্টার আলাউদ্দিন আল রনি জানান, মাধবপুর উপজেলার আদাঐর গ্রামের অনু মিয়ার স্ত্রী তার শ্বশুরবাড়ি বানেশ্বর গ্রামে মারা যান। এ সংবাদ পেয়ে তার ছেলে আলাল মিয়া (৩০) ও পরিবারের সদস্যরা লাশ দেখার জন্য সোমবার সকালে একটি অটোরিক্সা (সিএনজি) দিয়ে যাওয়ার সময় ঢাকা-সিলেট মহাসড়কের মাধবপুর উপজেলার হাড়িয়ার কাছে পৌছলে বিপরীত দিক থেকে আসা একটি ট্রাক অটোরিক্সাটি ধাক্কা দেয়। এতে ঘটনাস্থলেই আলাল মিয়া নিহত হয়। অপর অটোরিক্সা যাত্রী মনোয়ারা বেগম ও পারুল বেগমকে গুরুতর আহত অবস্থায় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।
নিহতের ভাই মঞ্জু মিয়া বলেন এ মৃত্যু আমরা মানতে পারছিনা। নিহত আলাল মিয়ার ছোট ছোট চারটি মেয়ে এখন এতিম হয়ে গেছে বলে বুকফাটা আর্তনাদ করেন তিনি। মাধবপুর থানার পরিদর্শক (তদন্ত) আমিনুল ইসলাম জানান, শায়েস্তাগঞ্জ হাইওয়ে পুলিশ তার লাশ উদ্ধার করে মর্গে প্রেরণ করেছে।
হবিগঞ্জ সদর মডেল থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. মাসুক আলী জানান, রোববার দিনগত রাতে ঢাকা থেকে শ্রীমঙ্গলগামী একটি বাস হবিগঞ্জ সদর উপজেলার ভাদৈ এলাকায় একটি ট্রাক্টরকে পেছন থেকে ধাক্কা দেয়। এতে ট্রাক্টরের চালক শাবাজ মিয়া আহত হন। এ অবস্থায় রাতেই তাকে সিলেট এমএজি ওসমানী মেডিক্যাল কলেজ হাসপাতালে নেওয়ার পথে তার মৃত্যু হয়।