নুর উদ্দিন সুমন ॥ চুনারুঘাটে মাদক ব্যবসায়ীরা বেপরোয়া হয়ে উঠেছে। নানা কৌশলে তারা মাদক পাচার ও ব্যবসা পরিচালনা করছে। শনিবার পুলিশ ও বিজিবি পৃথক অভিযান চালিয়ে নারীসহ ৫ মাদক ব্যবসায়ীকে আটক করেছে। শনিবার দুপুরে উপজেলার পৌর শহরের পূবালী ব্যাংকের সামন থেকে মাইক্রোবাস যোগে গাঁজা পাচারকালে ২ মাদক কারবারীকে আটক করে পুলিশ। আটককৃতরা হলো- উপজেলার আহম্মদাবাদ ইউনিয়নের বনগাঁও গ্রামের মৃত আব্দুল আউয়ালের পুত্র আলী আশরাফ ওরফে লিটন (২৭) ও একই এলাকার সৈয়দ উল্লার পুত্র সাব্বির মিয়া (২৭)।
চুনারুঘাট থানার অফিসার ইনচার্জ মোঃ আলী আশরাফ জানান- শনিবার দুপুরে গোপন সূত্রে খবর পেয়ে চুনারুঘাট থানার এসআই রাজন দেব, এসআই ভূপেন্দ্র চন্দ্র বর্মণ, এএসআই মাহমুদ হাসান ও এএসআই রবিউলসহ একদল পুলিশ শহরের মধ্যবাজার পূবালী ব্যাংকের সামনে ব্যারিকেড দিয়ে মাইক্রোবাসে তল্লাশি চালিয়ে ৮ কেজি গাঁজাসহ ২ মাদক ব্যবসায়ীকে আটক করে। এ ঘটনায় চুনারুঘাট থানায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে মামলা দায়ের করা হয়েছে। তাছাড়া বিকেল ৫টায় আটককৃতদেরকে জেলহাজতে প্রেরণ করা হয়েছে। একই দিনে সকাল সাড়ে ১০টায় বিজিবির নিজস্ব গোয়েন্দা সংস্থার তথ্যের ভিত্তিতে গুইবিল ক্যাম্পের নায়েক মোঃ বাবলুর রশিদের নেতৃত্বে গুইবিল বিওপি’র দায়িত্বপূর্ণ এলাকার সীমান্ত পিলার ১৯৭০/৩-এস হতে আনুমানিক ৪ কিলোমিটার বাংলাদেশের অভ্যন্তরে ছয়শ্রী রাস্তার উপর হতে এক নারীসহ ৩ জনকে সাড়ে ১০ কেজি গাজাঁসহ গ্রেফতার করা হয়। গ্রেফতার কৃতরা হলেন- বড়াইল গ্রামের ছহিবুল্লাহর ছেলে জাবেদ মিয়া (২২), ইকরতলী গ্রামের মৃত হারুন মিয়ার স্ত্রী মাজেদা খাতুন (৪৫) ও ডুলনা গ্রামের মৃত রজব আলীর পুত্র আলী হোসেন ( ২৩)। অভিযানকালে বিজিবির উপস্থিতি টের পেয়ে আরও ৩ মাদক ব্যবসায়ী পালিয়ে গেছে।
হবিগঞ্জ ৫৫ বিজিবির লেঃ কর্ণেল এসএনএম সামীউন্নবী চৌধুরী, পিবিজিএম-পিবিজিএমএস বলেন- গ্রেফতারকৃতরা যাত্রীবেশে মাদক পাচার করছিল। তাদের বিরুদ্ধে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে মামলা দিয়ে চুনারুঘাট থানায় হস্তান্তর করা হয়েছে।