ইউপি চেয়ারম্যান মো. তাজ উদ্দিন এবং সাবেক চেয়ারম্যান আব্দুল আউয়ালের মধ্যে দীর্ঘদিন ধরে বিরোধ চলে আসছে ॥ সংঘর্ষে দারোগা-পুলিশসহ আহত অর্ধশত ॥ ১৩ দাঙ্গাবাজ আটক
স্টাফ রিপোর্টার ॥ হবিগঞ্জ সদর উপজেলার নিজামপুর ইউনিয়নের দরিয়াপুর গ্রামে বর্তমান ও সাবেক ইউপি চেয়ারম্যানের লোকদের মধ্যে দফায় দফায় রক্তক্ষয়ী সংঘর্ষ হয়েছে। এতে পুলিশসহ অর্ধশতাধিক লোক আহত হয়েছে। গতকাল শুক্রবার সকাল থেকে দুপুর পর্যন্ত দফায় দফায় এ সংঘর্ষ হয়। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে ৩০ রাউন্ড রাবার বুলেট ও ১৩ রাউন্ড টিয়ার গ্যাস নিক্ষেপ করে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। এ সময় ১৩ দাঙ্গাবাজকে আটক করে পুলিশ।
পুলিশ ও স্থানীয়রা জানান, ওই গ্রামের বাসিন্দা বর্তমান ইউপি চেয়ারম্যান মো. তাজ উদ্দিন এবং সাবেক ইউপি চেয়ারম্যান মো. আব্দুল আউয়ালের মধ্যে দীর্ঘদিন ধরে এলাকায় আধিপ্যু বিস্তার নিয়ে বিরোধ চলে আসছিল। সম্প্রতি বর্তমান চেয়ারম্যানের একটি চেক ডিজঅনার মামলায় সাবেক চেয়ারম্যান আব্দুল আউয়াল কারাভোগ করে জামিনে বের হয়ে আসেন। এর জের ধরে গতকাল শুক্রবার সকাল থেকে উভয়পক্ষের লোকজন দেশীয় অস্ত্রশস্ত্র নিয়ে সংঘর্ষে জড়িয়ে পড়ে। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি শান্ত করে। পরে জুম্মার নামাজের পর আবারও দু’পক্ষ সংঘর্ষে জড়িয়ে পড়ে। খবর পেয়ে পুলিশ আবারও ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।
সংঘর্ষে ৫ পুলিশসহ অর্ধশত লোক কমবেশি আহত হয়। আহত ও আটককৃতরা হলো আব্দুল আহাদ (৩৫), আব্দুস সালাম (৩২), সোহেল মিয়া (৩৫), নুর আলম (২৫), উসমান গণি (৩৫), মুহিবুর রহমান (২০), মিল্লাত আলী (৫০), কাজল মিয়া (৫৫), ছায়েদ আলী (৬৫), সহিদ মিয়া (৩৫), তৌহিদ মিয়া (২৮)। আহত পুলিশ সদস্যরা হলেন- এসআই সাহিদ মিয়া, আব্দুর রহিম ও হারুন আল রশিদসহ ৫ পুলিশ।
হবিগঞ্জ সদর মডেল থানার অফিসার ইনচার্জ মো. মাসুক আলী জানান, দুই চেয়ারম্যানের বিরোধে সংঘর্ষ হয়েছে। বর্তমানে পরিস্থিতি শান্ত আছে। এ ঘটনায় পুলিশ এসল্ট মামলার প্রস্তুতি চলছে।