এসএম সুরুজ আলী ॥ বানিয়াচঙ্গের খাগাউড়া ইউনিয়নের মথুরাপুরে স্বামীর লাথিতে স্ত্রী জলি আক্তারের (২৬) করুণ মৃত্যু হয়েছে। এ ঘটনায় পুলিশ ঘাতক স্বামী জাহেদ মিয়াকে আটক করেছে।
এলাকাবাসী ও পুলিশ সূত্র জানায়, প্রায় ৩ বছর পূর্বে জাহেদ মিয়া পাশ্ববর্তী ধুলিয়াঘাটুয়া গ্রামের জলি আক্তারকে বিয়ে করেন। বিয়ের পর তাদের ১ পুত্র সন্তানের জন্ম হয়। যার বয়স দুই বছর। বিয়ের পর থেকে জাহেদ মিয়া তুচ্ছ বিষয় নিয়ে প্রায়ই জলি আক্তারকে মারধোর করতো স্বামী জাহেদ। গত বুধবার পারিবারিক বিষয় নিয়ে জাহেদ মিয়ার সাথে তার স্ত্রী জলি আক্তারের ঝগড়া হয়। এক পর্যায়ে জাহেদ মিয়া তার স্ত্রী জলির পেটে লাথি মারেন। এতে জলি পেটে প্রচন্ড ব্যথা অনুভব করেন। বৃহস্পতিবার রাতে জলি অসুস্থ হয়ে পড়লে তাকে হবিগঞ্জ আড়াইশ’ শয্যা জেলা সদর হাসপাতালে নিয়ে আসার পথে রাস্তায় জলি মারা যায়। সদর হাসপাতালের কর্মরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। পরে জলির লাশ ময়না তদন্তের জন্য হবিগঞ্জ সদর হাসপাতালের মর্গে প্রেরণ করা হয়।
এদিকে শুক্রবার দুপুরে অতিরিক্ত পুলিশ সুপার (বানিয়াচং সার্কেল) শেখ মোঃ সেলিমের নেতৃত্বে বানিয়াচং থানার ওসি এমরান হোসেনসহ একদল পুলিশ অভিযান চালিয়ে ঘাতক স্বামী জায়েদ মিয়াকে আটক করে।
এ ব্যাপারে বানিয়াচং থানার ওসি এমরান হোসেন জানান, জলি হত্যাকান্ডের সাথে জড়িত থাকার অভিযোগে তার স্বামীকে আটক করেছে পুলিশ। এ ঘটনার সাথে আর কারা জড়িত রয়েছে পুলিশ সে বিষয়ে তদন্ত করছে। তদন্তে যাদের নাম বের হয়ে আসবে তাদেরকে গ্রেফতার করা হবে।
গতকাল শুক্রবার বিকেলে জলির লাশের ময়না তদন্ত শেষে পরিবারের কাছে হস্তান্তর করে পুলিশ। পরে নিহতের বাবার বাড়ি ধুলিয়াঘাটুয়া গ্রামে নিয়ে পরিবারিক কবরস্থানে দাফন সম্পন্ন করা হয়। অতিরিক্ত পুলিশ সুপার (বানিয়াচং সার্কেল) শেখ মোঃ সেলিম জানান, ঘটনার সাথে জড়িত নিহতের স্বামী জাহেদ মিয়াকে গ্রেফতার করা হয়েছে। এ ঘটনার রহস্য উদঘাটনের জন্য তাকে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। তার স্বীকারোক্তিতে হত্যাকান্ডে যারা জড়িত থাকবে তাদেরকে গ্রেফতার করা হবে।