স্টাফ রিপোর্টারঃ “শেখ হাসিনার আহবান তিনটি করে গাছ লাগান” শ্লোগানে হবিগঞ্জ পৌরসভায় চলছে বৃক্ষরোপণ কর্মসূচি। গত শনিবার সকাল ১০টায় ৪ নং ওয়ার্ডের  নাতিরাবাদ মাঠে হবিগঞ্জ পৌরসভার আয়োজনে ওয়ার্ড ভিত্তিক বৃক্ষ রোপণ কর্মসূচি ২০২০ উদ্বোধন  অনুষ্ঠিত হয় । বৃক্ষরোপণ কর্মসূচি উদ্বোধনে উপস্থিত থেকে হবিগঞ্জ পৌরসভার মেয়র মোঃ মিজানুর রহমান মিজান ৪ নং ওয়ার্ডে বৃক্ষরোপণ  শুভ উদ্বোধন করেন। এসময় ৪ নং ওয়ার্ডের মুরুব্বিয়ান সহ বিভিন্ন সামাজিক, সাংস্কৃতিক সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।
অনুষ্ঠানে স্বাগত বক্তব্য প্রদান করেন ৪ নং ওয়ার্ড কাউন্সিলর মোঃ জুনায়েদ মিয়া  ।  তিনি বৃক্ষরোপণের তাৎপর্য ও গুরুত্ব তুলে ধরে বক্তব্য রাখেন।
অনুষ্ঠানে উদ্বোধক মেয়র মিজান বলেন, বৃক্ষ শুধু আমাদের অক্সিজেন দেয় না, বিষাক্ত কার্বন ডাই অক্সাইড গ্রহণ করে পরিবেশের ভারসাম্য রক্ষার পাশাপাশি অন্ন,বস্ত্র,বাসস্থান,শিক্ষা,স্বাস্থ্য,ভূমিক্ষয় রোধ, জৈব সার উৎপাদন প্রভৃতি ক্ষেত্রে অবদান রেখে চলেছে। তিনি উপস্থিত সকলকে মুজিব বর্ষ উপলক্ষে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশনা অনুয়ায়ী  কমপক্ষে ৩ টি করে ফলদ, বনজ ও ঔুধি বৃক্ষের চারা  রোপন করার আহ্বান জানান।