নবীগনজ প্রতিনিধি ॥ ঝড় বৃষ্টিতে চরম বিপাকে পড়েছেন নবীগনজ বাজারের কাঁচামাল ব্যবসায়ীরা। এতে অনেক ক্ষতির শিকার হচ্ছেন তারা। করোনা ভাইরাসের কারণে শারীরিক দূরত্ব বজায় রেখে সদায় করার জন্য প্রায় ২ মাস আগে বাজার থেকে কাঁচামাল, মাছ, শুটকী, পানসহ অন্যান্য ব্যবসায়ীদের পার্শ্ববর্তী নবীগনজ জে কেমডেল হাইস্কুল মাঠে স্থানান্তর করেন উপজেলা প্রশাসন। এরপর থেকে ব্যবসায়ীরা খোলা মাঠেই ব্যবসা করে আসছিলেন। সম্প্রতি ঘন ঘন বৃষ্টিতে একদিকে যেমন ব্যবসা করতে পারছেন না, অন্যদিকে ক্রেতাগণও মাঠে কম আসছেন।

ফলে অনেক বিড়ম্বনার শিকার হচ্ছেন সেখানকার ব্যবসায়ীরা। তা ছাড়া ব্যবসায়ীরা একদিকে বাজারেও চাদা দিচ্ছেন, অন্যদিকে নিজস্ব লোক রেখে রাতে পাহাড়াও দিচ্ছেন। এতে করে উপার্জন কমছে, ব্যয় বৃদ্ধি পাচ্ছে।

একজনমাছ ব্যবসায়ী জানান, বাজার থেকে নবীগনজ জে কে মডেলহাইস্কুলে আসার পর থেকে ব্যবসা অনেক কমে গেছে। দূরবর্তী হওয়ায় এখানে অনেক আসতে চান না। করোনায় আমাদের শেষ করে দিয়েছে। আমরা অতি দ্রুত বাজারে ফেরত যেতে চাই। কাঁচামাল ব্যবসায়ী বারিক মিয়া জানান, ঘন ঘন বৃষ্টিতে হাইস্কুলের মাঠ কাদা হয়ে গেছে।

এতে ব্যবসায়ীসহ আগত ক্রেতাদেরও অনেক বিড়ম্বনা পোহাতে হচ্ছে। এখন যেহেতু কিছুটা শিথিল হতে যাচ্ছে, আমরা সরকারের স্বাস্থ্যবিধি মেনেই ব্যবসা করতে চাই। তবে মাঠে নয় বাজারে। এ ব্যাপারে নবীগনজ বাজারের আহবায়ক কমিটির সদস্য জানান, আমরা বৃহত্তর স্বার্থে প্রশাসনের নির্দেশে কাঁচা বাজার স্থানান্তর করেছিলাম। এখন ঝড় বৃষ্টির মৌসুম। এ ক্ষেত্রে ব্যবসায়ীদের ত্রিপলসহ অন্যান্য ক্ষেত্রে ক্ষতিগ্রস্থ হচ্ছেন। আমরা চেষ্টা করছি যত দ্রুত সম্ভব প্রশাসনের সাথে সমন্বয় করে ব্যবসায়ীদেরকে বাজারে ফিরিয়ে আনতে। এ ক্ষেত্রে সাংবাদিকদেরও সহযোগিতা চাই।