হবিগঞ্জে ডাক্তার নার্সসহ একদিনে ১০ জন করোনা আক্রান্ত সনাক্ত
এসএম সুরুজ আলী ॥ হবিগঞ্জে একজন ডাক্তার ও একজন নার্সসহ একদিনে ১০ জন করোনা আক্রান্ত রোগী সনাক্ত হয়েছে। সোমবার রাতে জেলা স্বাস্থ্য বিভাগের নিকট তাদের রিপোর্ট এসে পৌছেছে। তাদের সবাইকে সদর আধুনিক হাসপাতালের আইসোলেশন ওয়ার্ডে নেয়া হয়েছে। মঙ্গলবার দুপুরে নিজ কার্যালয়ে সংক্ষিপ্ত সংবাদ সম্মেলন করে এ তথ্য জানিয়েছেন জেলা প্রশাসক মোহাম্মদ কামরুল হাসান। তিনি জানান, তাদের করোনা নমুনা পরিক্ষার জন্য ১৭ ও ১৮ এপ্রিল সিলেটে প্রেরণ করা হয়েছিল। সোমবার রাত ১০টার পর তাদের রিপোর্ট পাওয়া গেছে। তাদের মধ্যে লাখাই উপজেলার ৩, বানিয়াচঙ্গের ৩, বাহুবলের ১, আজমিরীগঞ্জের ২ ও চুনারুঘাট উপজেলার ২ জন রয়েছেন। তাদের অনেকেই জেলার বাইরে থেকে এসেছেন। কিছুদিন পূর্বে ৩৪ জন একটি গাড়িতে করে আজমিরীগঞ্জের দিকে যাচ্ছিলেন। তাদের একজন মাত্র মহিলা আজমিরীগঞ্জ উপজেলার বাসিন্দা। বাকিরা ইটনা, মিঠামইন উপজেলার বাসিন্দা। তিনি হোম কোয়ারেন্টাইনে ছিলেন। বাকি একজন সিলেটে পাথর কোয়ারিতে কাজ করতেন। আজমিরীগঞ্জে বেড়াতে এসেছেন। তারা দু’জনই করোনা আক্রান্ত হয়েছেন। তিনজন নিজেদের ধান কাটার শ্রমিক পরিচয় দিয়ে বানিয়াচং উপজেলায় প্রবেশ করেছেন। চুনারুঘাটে মেয়ে এসেছেন নারায়ণগঞ্জ থেকে। কিন্তু মেয়ের করোনা না থাকলেও বাবা করোনা আক্রান্ত সনাক্ত হয়েছেন। বাহুবলের আক্রান্ত ব্যক্তিও নারায়ণগঞ্জ থেকে এসেছেন। লাখাইয়ে একজন ডাক্তার ও একজন নার্স আক্রান্ত হয়েছেন। আক্রান্ত ১০ জনের মাঝে ৮ জন পুরুষ এবং ২ জন মহিলা। এর আগে গত ৯ এপ্রিল নারায়ণগঞ্জ ফেরত একজন মাইক্রোবাস চালক হবিগঞ্জে করোনা আক্রান্ত হিসেবে সনাক্ত হন। আর এবার একদিনেই ১০ জন আক্রান্তের খবর এসেছে। এ নিয়ে জেলায় মোট করোনা আক্রান্ত হয়েছেন ১১ জন। এদিকে একদিনেই ১০ জন করোনা আক্রান্তের খবরে জেলাজুড়ে আতংক দেখা দেয়। তারা কে কোথায় ঘোরাঘুরি করেছেন এটিই এখন সবার আতংকের কারণ হয়ে দাঁড়িয়েছে বলে মনে করছেন অনেকেই।
সংবাদ সম্মেলনে পুলিশ সুপার মোহাম্মদ উল্ল্যা, সিভিল সার্জন ডা. একেএম মোস্তাফিজুর রহমান ও অতিরিক্ত জেলা প্রশাসক শিক্ষা ও আইসিটি মর্জিনা আক্তার উপস্থিত ছিলেন। জেলা প্রশাসক সংবাদ সম্মেলনে বলেন, আক্রান্তদের বাড়ি, তাদের আশপাশের বাড়িগুলো এবং বানিয়াচং ও আজমিরীগঞ্জের দুইটি ইউনিয়নের অংশ বিশেষ লকডাউন করে রাখা হয়েছে।
সংবাদ সম্মেলনে সিভিল সার্জন ডা. একেএম মোস্তাফিজুর রহমান জানান, আক্রান্তদের কারও শরীরে করোনা রোগের উপসর্গ নেই। তারা সবাই দেখতে সুস্থ আছেন। প্রথম যিনি আক্রান্ত হয়েছিলেন তার ১১ দিন চলছে। তিনি দেখতে পুরো সুস্থ। তিনি হাসপাতাল থেকে ছাড় নিতে চাচ্ছেন। কিন্তু পর পর দুইবার পরিক্ষায় যদি নেগেটিভ না আসে তবে কাউকে হাসপাতাল থেকে ছাড় দেয়া হয়না।