হবিগঞ্জে দ্রব্যমূল্য বৃদ্ধির বিরুদ্ধে প্রশাসনের জিরো টলারেন্স
এসএম সুরুজ আলী ॥ করোনা ভাইরাস পরিস্থিতির সুযোগ নিয়ে দ্রব্যমূল্য বৃদ্ধি কোনভাবেই মেনে নিবে না জেলা প্রশাসন। এ ব্যাপারে সমগ্র জেলায় কঠোর নজরদারী করা হবে। প্রত্যেক ব্যবসা প্রতিষ্ঠানে মূল্য তালিকা প্রদর্শন করতে হবে। পেঁয়াজের দাম কোনভাবে ৫০ টাকার উপরে যেতে পারবে না। জনগণকেও হতাশ হওয়ার কিছু নেই। কারন দেশে পর্যাপ্ত খাদ্য মজুদ আছে। আবার সামনেই নতুন ফসল উঠবে। রবি শস্য কৃষকের ঘরে উঠেছে। সামনে ফলের মৌসুম। তাই খাবার নিয়ে আতংকিত হওয়ার কিছু নেই। পাশাপাশি সরকার ওএমএস ও টিসিবি ছাড়বে।
শনিবার দুপুরে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে করোনা ভাইরাস উদ্ভুত বিশেষ পরিস্থিতিতে দ্রব্যমূল্য স্থিতিশীল রাখার লক্ষ্যে ব্যবসায়ী নেতৃবৃন্দ এবং চেম্বার প্রতিনিধিদের সাথে মতবিনিময় সভায় হবিগঞ্জের জেলা প্রশাসক মোহাম্মদ কামরুল হাসান এই ঘোষনা দেন।
জেলা প্রশাসন আয়োজিত এই মতবিনিময় সভায় বক্তৃতা করেন হবিগঞ্জের পুলিশ সুপার মোহাম্মদ উল্ল্যা, স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক মোঃ নুরুল ইসলাম, হবিগঞ্জ পৌরসভার মেয়র মিজানুর রহমান মিজান, অতিরিক্ত জেলা প্রশাসক সার্বিক অমিতাভ পরাগ তালুকদার, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট উম্মে ইসরাত, হবিগঞ্জ সদর উপজেলা চেয়ারম্যান ও চেম্বার প্রেসিডেন্ট মোতাচ্ছিরুল ইসলাম, ব্যবসায়ী কল্যাণ সমিতির সভাপতি শামছুল হুদা, সাধারণ সম্পাদক আলমগীর দেওয়ান, ব্যবসায়ী ফজলুর রহমান লেবু, আতাউর রহমান ও মিঠু রায়। সভায় দরিদ্রদের সাহায্যার্থে জেলা প্রশাসনের কাছে চাউল প্রদান করতে প্রতিশ্রুতি ব্যক্ত করেছেন ব্যবসায়ীরা।
প্রসঙ্গত, করোনা ভাইরাসের কারণে আতংকে হবিগঞ্জে ক্রেতারা অধিক পণ্য ক্রয় করে মজুদ করা শুরু করলে ব্যবসায়ীরা চাউল ও পেঁয়াজের মূল্য বৃদ্ধি করে দিলে প্রশাসন মাঠে নামে। বৃহস্পতিবার ও শুক্রবার দুই দিনে ৬৬টি ব্যবসা প্রতিষ্ঠানকে ৫ লাখ ৯৬ হাজার ৫শ টাকা জরিমানা এবং দুই ব্যবসায়ীকে ৬ মাসের কারাদন্ড ও তাদের ব্যবসার লাইসেন্স বাতিল করে প্রশাসন।