হবিগঞ্জে বিএনপির ভাইস চেয়ারম্যান ডা. জাহিদ হোসেন

স্টাফ রিপোর্টার ॥ বিএনপি ভাইস চেয়ারম্যান ডা. এ জেড এম জাহিদ হোসেন বলেছেন- দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে কারাগারে রেখে বিএনপিকে নিঃশেষ করে দেয়ার ষড়যন্ত্র করছে আওয়ামীলীগ সরকার। সম্পূর্ণ অন্যায়ভাবে খালেদা জিয়াকে সাজা দেয়ার পরও তাকে জামিন দেয়া হচ্ছে না। বিনা চিকিৎসায় খালেদা জিয়াকে মৃত্যুর দিকে ঠেলে দিচ্ছে সরকার। এই জুলুম নির্যাতনের বিরুদ্ধে গণপ্রতিরোধ গড়ে তুলতে হবে। এজন্য বিএনপি ও সকল অঙ্গ সংগঠনকে রাজপথে আন্দোলনের প্রস্তুতি নিতে হবে। আওয়ামীলীগ সরকারের বিরুদ্ধে গণআন্দোলন গড়ে তুলতে হবে।
তিনি গত শুক্রবার বিকালে হবিগঞ্জ জেলা মৎস্যজীবী দলের কর্মীসভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন। শহরের শায়েস্তানগরস্থ বিএনপির কার্যালয়ে এই সভা অনুষ্ঠিত হয়।
সভায় ডা. এ জেড এম জাহিদ হোসেন আরো বলেন- বাংলাদেশে ভাল যা কিছু আছে তার সাথে যে নামটি জড়িত তিনি হলেন শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমান। তিনি স্বাধীনতা ও একুশে পদক প্রদান ব্যবস্থা চালু করেছিলেন। তিনি দেশকে সুসংগঠিত করে সুশাসন প্রতিষ্ঠা করেছিলেন, মানুষের ভোটাধিকার ও বহুদলীয় গণতন্ত্র প্রবর্তন করেছিলেন। কিন্তু আওয়ামীলীগ মানুষের ভোটাধিকার কেড়ে নিয়ে আবারও একদলীয় শাসন কায়েম করেছে। দেশের মানুষের সমর্থন আওয়ামীলীগের প্রয়োজন নেই। জনগণের ভোট তাদের প্রয়োজন হয় না। দেশের আইন আদালত ও আইন শৃংখলা বাহিনীকে ব্যবহার করে ক্ষমতায় বসে আছে আওয়ামীলীগ। কিন্তু অবৈধভাবে ক্ষমতায় বসে থাকলেই তাদের শেষ রক্ষা হবে না। জনগণের কাছে তাদেরকে একদিন আসতেই হবে।
সভায় বিশেষ অতিথি হিসাবে বক্তব্য রাখেন বিএনপির জাতীয় নির্বাহী কমিটির সমবায় বিষয়ক সম্পাদক ও হবিগঞ্জ জেলা বিএনপির সিনিয়র যুগ্ম আহ্বায়ক আলহাজ্ব জি কে গউছ, বিএনপি জাতীয় নির্বাহী কমিটির সদস্য কাজী মোঃ রফিক ও শেখ মোঃ শামীম। হবিগঞ্জ জেলা মৎস্যজীবী দলের আহ্বায়ক অ্যাডভোকেট মুদ্দত আহমেদের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় বক্তব্য রাখেন- জেলা বিএনপি নেতা অ্যাডভোকেট মঞ্জুর উদ্দিন শাহীন, বীর মুক্তিযোদ্ধা গোলাম মোস্তফা রফিক, এম জি মোহিত, জেলা শ্রমিকদলের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট এস এম বজলুর রহমান, সদর উপজেলা বিএনপির সিনিয়র যুগ্ম আহ্বায়ক আজিজুর রহমান কাজল, পৌর বিএনপির সিনিয়র যুগ্ম আহ্বায়ক নুরুল ইসলাম নানু, জেলা যুবদলের সভাপতি মিয়া মোঃ ইলিয়াছ, সাধারণ সম্পাদক জালাল আহমেদ, যুগ্ম সাধারণ সম্পাদক সফিকুর রহমান সিতু, জেলা মহিলা দলের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট ফাতেমা ইয়াসমিন, জেলা ছাত্রদলের সভাপতি এমদাদুল হক ইমরান, জেলা জাসাসের সভাপতি মিজানুর রহমান চৌধুরী প্রমুখ।