স্টাফ রিপোর্টার ॥ দায়িত্ব ও কর্তব্যে অবহেলা এবং নকল সরবরাহে সহযোগিতা করায় চুনারুঘাটের পঞ্চাশ স্কুল এন্ড কলেজের অধ্যক্ষসহ ৩ জনকে কারাদন্ড দিয়েছে ভ্রাম্যমান আদালত। গতকাল ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট সহকারি কমিশনার (ভূমি) মাসুদ রানা এ রায় ঘোষণা করেন।
স্থানীয় সূত্রে জানা যায়, গতকাল রবিবার সকাল সাড়ে ১১টায় পঞ্চাশ স্কুল এন্ড কলেজ কেন্দ্রে ইংরেজি ২য় পত্রের পরীক্ষা চলাকালে নির্বাহী ম্যাজিস্ট্রেটের নজরে আসে পরীক্ষার্থীদের প্রশ্নে উত্তর লেখা রয়েছে এবং তারা তা দেখে উত্তরপত্রে লিখছে। তাৎক্ষণিক আলামত হিসেবে প্রশ্ন জব্দ করা হয়। পরে ওই কেন্দ্রের কেন্দ্র সচিব চুনারুঘাট পঞ্চাশ স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ মোঃ নাছির উদ্দিন, কম্পিউটার অপারেটর কামাল মিয়া এবং ইংরেজি শিক্ষক দ্বীপন চন্দ্র পালকে ঘটনার সাথে জড়িত থাকার অভিযোগে আটক করা হয়। পরে তথ্য প্রমাণের ভিত্তিতে ১৯৮০ এর ১২ ধারায় দায়িত্ব ও কর্তব্যে অবহেলা এবং নকল সরবরাহে সহযোগিতা করায় কেন্দ্র সচিবসহ প্রত্যেককে ৬ মাস করে বিনাশ্রম কারাদন্ড প্রদান করেন ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট সহকারি কমিশনার (ভূমি) মাসুদ রানা। তাছাড়া কর্তব্যে অবহেলা করায় হল সুপার সুবহে সাদেক উচ্চ বিদ্যালয়ের শিক্ষক লুৎফুর রহমানকে দায়িত্ব থেকে অব্যাহতি দেয়া হয়েছে।
এ ব্যাপারে যোগাযোগ করা হলে নির্বাহী ম্যাজিস্ট্রেট সহকারি কমিশনার (ভূমি) মাসুদ রানা জানান, কর্তব্যে অবহেলা এবং নকল সরবরাহে সহযোগিতা করায় কেন্দ্র সচিবসহ প্রত্যেককে ৬ মাস করে বিনাশ্রম কারাদন্ড দেয়া হয়েছে।