স্টাফ রিপোর্টার, মাধবপুর থেকে ॥ লুট ও চাঁদাবাজির অভিযোগে মাধবপুর থানার এসআই দ্বীন মোহাম্মদ ও এএসআই আব্দুল হাকিমকে ক্লোজড করা হয়েছে। গতকাল শনিবার তাদেরকে ক্লোজড করে হবিগঞ্জ পুলিশ লাইন্স এ ফিরিয়ে নেয়া হয়।
স্থানীয় সূত্রে জানা যায়, চোরাই মোবাইল উদ্ধারের কথা বলে বৃহস্পতিবার (২৫ জুলাই) বিকেলে মাধবপুর উপজেলার জগদীশপুর বাজারের জান্নাত টেলিকমের মালিক আলী আহমদ আলতাবের দোকান থেকে ওই দুই এসআই প্রায় ১৭টি মোবাইল হাতিয়ে নেন। পরে দোকান মালিকের ঘরে সার্চ ওয়ারেন্ট ছাড়াই প্রবেশ করে মামলার হুমকি দিয়ে ১ লাখ টাকা হাতিয়ে নেন। এ ঘটনা স্থানীয় লোকজন প্রত্যক্ষ করেন। পরে এ ঘটনার প্রতিবাদ জানিয়ে তদন্তের দাবি জানান স্থানীয় জগদীশপুর বাজার কমিটির সেক্রেটারি প্রবীর রায়।
ভুক্তভোগী মোবাইল ব্যবসায়ী আলতাব ও তার পরিবারের সদস্যরা জানান, ‘এসআই দ্বীন মোহাম্মদ ও এএসআই হাকিম আমাদের দোকানের সব মোবাইল শুধু নেননি সঙ্গে ঘরে গিয়ে লোকজনদের সাথে খারাপ ব্যবহার করেছেন। বিশ্রী ভাষায় গালিগালাজ করেছেন। ভয় দেখিয়ে ১ লাখ টাকা নিয়ে গেছেন। আমরা ভিডিও করতে চাইলে আমাদের মোবাইলও কেড়ে নিয়েছেন।’
এ ব্যাপারে মাধবপুর থানায় খোঁজ নিয়ে জানা যায়, ওই দুই পুলিশ কর্মকর্তা কর্তৃক জব্দ তালিকায় মোবাইল কিংবা অন্য কোনো মালামাল পাওয়া যায়নি।
মোবাইল ফোনে যোগাযোগ করা হলে অভিযুক্ত পুলিশের ওই দুই কর্মকর্তা জানান, বিষয়টি স্থানীয় সর্দার আঃ জলিল মনুর মাধ্যমে মীমাংসার চেষ্টা চলছে।
স্থানীয় সর্দার আঃ জলিল মনু বলেন, বিষয়টি আমরা সমাধানের চেষ্টা করছি। দারোগা ২ জন আমাকে দায়িত্ব দিয়েছেন। তারা যা নিয়েছেন সব ফেরত দেবেন বলে আশ^স্থ করেছেন।
এ ব্যাপারে যোগাযোগ করা হলে সহকারি পুলিশ সুপার (মাধবপুর সার্কেল) নির্মলেন্দু চক্রবর্তী এসআই দ্বীন মোহাম্মদ ও এএসআই আব্দুল হাকিমকে ক্লোজড করার বিষয়টি নিশ্চিত করেছেন।