স্টাফ রিপোর্টার ॥ ভোট গ্রহণের আর মাত্র দশদিন বাকী থাকলেও এখনও প্রতীক পাননি আজমিরীগঞ্জ উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদপ্রার্থী আলী আমজাদ তালুকদার। গতকাল রাতে জেলা নির্বাচন কর্মকর্তার কার্যালয় থেকে এ তথ্য জানানো হয়।
এদিকে, নির্বাচন কমিশন থেকে আলী আমজাদ তালুকদার কোন প্রতীক না পেলেও তাঁর কর্মী-সমর্থকরা বেআইনীভাবে ‘কৈ মাছ’ প্রতীক নিয়ে প্রচারণা চালিয়ে যাচ্ছেন।
গতকাল রাতে হবিগঞ্জ জেলা নির্বাচন কর্মকর্তার কার্যালয় থেকে জাহাঙ্গীর আলম তালুকদার জানান, পরবর্তী নির্দেশনা পাওয়ার আগ পর্যন্ত আলী আমজাদ তালুকদারকে প্রতীক বরাদ্দ না দিতে ইসির নির্দেশ রয়েছে। এজন্য তাকে কোন প্রতীক বরাদ্দ দেওয়া হচ্ছে না।
স্থানীয়রা জানান, গত দু’দিনে পশ্চিম ভাগ, শিবপাশা, হুকড়া ও জলসুখা বাজারসহ বিভিন্ন স্থানে আলী আমজাদ তালুকদারের প্রতীক ‘কৈ মাছ’ উল্লেখ করে বিধি বহির্ভুতভাবে প্রচার মিছিল ও মাইকিং চালানো হয়। তাঁর মিছিলের ভিডিও এবং প্রতীক সংবলিত পোস্টার সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ছড়িয়ে পড়েছে।
এ বিষয়ে নির্বাচন কমিশনের উর্ধ্বতন এক কর্মকর্তা বলেন, ‘বিধি অনুযায়ী নির্বাচন কমিশন বরাদ্দ না দিলে কোন প্রার্থী প্রতীক ব্যবহার করতে পারেন না।’
প্রসঙ্গত, মামলা সংক্রান্ত তথ্য গোপনের কারণে গত ১৭ এপ্রিল আজমিরীগঞ্জ উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান প্রার্থী আলী আমজাদ তালুকদারের মনোনয়নপত্র অবৈধ ঘোষণা করে নির্বাচন কমিশন। হলফনামায় গোপন করেন সম্পদের পরিমাণও। যে কারণে আপীলেও মনোনয়নপত্র অবৈধের আদেশ বহাল রাখেন জেলা প্রশাসক।
পরে ২৩ এপ্রিল প্রতীক বরাদ্দ দেওয়া হয়। কিন্তু আলী আমজাদ তালুকদার উচ্চ আদালতের আদেশে প্রার্থীতা ফিরে পেয়েছেন দাবি করলেও নির্বাচন কমিশন তাকে প্রতীক বরাদ্দ দেয়নি। আগামী ৮ মে এ উপজেলা পরিষদ নির্বাচনে ভোট গ্রহণ করা হবে।