মোঃ মামুন চৌধুরী ॥ ১ মার্চ থেকে ৩১ মার্চ পর্যন্ত বীর মুক্তিযোদ্ধা ও তাদের স্ত্রী-সন্তানকে ফুলের শুভেচ্ছা জানিয়েছেন শায়েস্তাগঞ্জ উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও জেলা পরিষদের সাবেক সদস্য আব্দুল্লাহ সরদার। ব্যাতিক্রমী এ উদ্যোগের বিষয়ে তিনি জানান, ১ মার্চ থেকে ৩১ মার্চ পর্যন্ত প্রতিদিন একজন করে মুক্তিযোদ্ধা ও তাদের স্ত্রী-সন্তানসহ মোট ৩১ জনকে ফুল উপহার দিয়েছেন।
আব্দুল্লাহ সরদার গতকাল ৩১ মার্চ বীর মুক্তিযোদ্ধা আব্দুস শুকুরের স্ত্রী রেনু বেগমকে তার বাড়িতে গিয়ে ফুলেল শুভেচ্ছা জানান। এর আগে ১ মার্চ তিনি বীর মুক্তিযোদ্ধা কাজী গোলাম মর্তুজাকে ফুল দিয়ে এ উদ্যোগের সূচনা করেন। এর পর থেকে প্রতিদিন শায়েস্তাগঞ্জসহ তার আশপাশ এলাকার বীর মুক্তিযোদ্ধা ছাড়াও বীর মুক্তিযোদ্ধার স্ত্রী ও সন্তানদের সাথে ফুল দিয়ে শুভেচ্ছা বিনিময় করেন। শুভেচ্ছা বিনিময়কালে তাদের কাছ থেকে যুদ্ধকালীন বিশেষ ঘটনা সম্পর্কে অবগত হন।
আব্দুল্লাহ সরদার বলেন, মরেই তো গিয়েছিলাম। আল্লাহ’র দয়া আর মানুষের ভালবাসা আমাকে মৃত্যুর দুয়ার থেকে ফিরিয়ে এনেছে। ভালবাসি বঙ্গবন্ধু’র বাংলাদেশ আর মুক্তিযোদ্ধাদের। তাই জাতির পিতার স্বাধীনতা ঘোষণার মাসে জাতির শ্রেষ্ঠ সন্তান বীর মুক্তিযোদ্ধা ও তাদের স্ত্রী-সন্তানদের প্রতি শ্রদ্ধা জানাতে আমার এ ক্ষুদ্র প্রয়াস। আব্দুল্লাহ সরদার শায়েস্তাগঞ্জ পৌরসভার বিরামচর গ্রামের বাসিন্দা। তিনি হবিগঞ্জ সদর উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও উপজেলা ছাত্রলীগের সাবেক সভাপতি ও সম্পাদক ছিলেন। ২০০৯ সাল থেকে আব্দুল্লাহ সরদার বীর মুক্তিযোদ্ধা ও তাদের স্ত্রী-সন্তানদেরকে এ সম্মাননা জানিয়ে আসছেন।