স্টাফ রিপোর্টার ॥ হবিগঞ্জ ২৫০ শয্যা জেলা সদর হাসপাতালে রোগীদের সিট কেনাবেঁচার অভিযোগ উঠেছে। আর এসবের নেপথ্যে রয়েছেন হাসপাতালের কতিপয় চুক্তিভিত্তিক নিয়োগ পাওয়া কর্মচারী। শুধু তাই নয়, রোগীদের সাথে অশোভন আচরণের অভিযোগও রয়েছে তাদের বিরুদ্ধে।
হাসপাতালের সংশ্লিষ্ট সূত্র জানায়, হাসপাতালের পেইন বেডে শুধুমাত্র ব্যথা ও হৃদরোগে আক্রান্তদের ভর্তি করা হয়। কিন্তু সম্প্রতি এসব বেডে বিষাক্রান্ত এমনকি দুর্ঘটনাজনিত রোগীদেরও থাকতে দেখা যায়। অভিযোগ রয়েছে, টাকার বিনিময়ে চুক্তিভিত্তিক নিয়োগ পাওয়া কতিপয় ব্যক্তি তাদের থাকার ব্যবস্থা করে দিচ্ছেন। ফলে ওইসব বেডে যারা স্থান পাওয়ার কথা তারা সিট পাচ্ছেন না। আর যারা সিট পাচ্ছেন তাদের অধিকাংশই অন্যরোগে আক্রান্ত। ফলে ভোগান্তির শিকার হচ্ছেন হাসপাতালে ভর্তি অনেকেই।
গত বৃহস্পতিবার শাহিন মিয়া নামে এক রোগী ব্যথা নিয়ে মেডিসিন ওয়ার্ডের পেইন বেডে ভর্তি হন। একদিন থাকার পর তার বেডের পাশে বিষাক্রান্ত দুই রোগীকে সিট দেয়া হয়। তাদের চেঁচামেচিতে পেইন ওয়াডের রোগী আরও অসুস্থ হয়ে পড়েন। বিষয়টি নিয়ে ডাক্তার ও চুক্তিভিত্তিক নিয়োগ পাওয়া কর্মচারীদের সাথে রোগীর স্বজনদের বাকবিতন্ডা হয়। বিষয়টি হাসপাতালের তত্ত্বাবধায়ক আমিনুল হক সরকারকে জানালে তিনি বিষয়টি সমাধা করে দেন।