এস কে কাওছার আহমেদ, আজমিরীগঞ্জ থেকে ॥ আজমিরীগঞ্জ সরকারি কলেজের ডিগ্রী ২য় বর্ষের শিক্ষার্থীদের অপরিচিত নাম্বার থেকে কল দিয়ে অভিনব কায়দায় নাম্বার ক্লোন করে টাকা হাতিয়ে নিয়েছে একটি চক্র। ২০ জানুয়ারি বেলা ২ টার দিকে কলেজ শিক্ষক পরিচয় দিয়ে ডিগ্রি ২য় বর্ষের বেশ কয়েকজন শিক্ষার্থীর সাথে কথা বলে প্রতারক চক্রের সদস্য। শিক্ষক পরিচয়ের পাশাপাশি জরুরি কাজের কথা বলে শিক্ষার্থীদের বিকাশ নাম্বার সংগ্রহ করে। নাম্বার সংগ্রহের পর একটি কোড নাম্বারের মাধ্যমে হাতিয়ে নিয়েছে শিক্ষার্থীদের প্রায় ২০ হাজার টাকা।
এক প্রতারক কলেজের বিদ্যুৎ স্যার পরিচয় দিয়ে কথা বলে কয়েকজন ছাত্রীর সঙ্গে। বিশেষ কায়দায় কল করে শিক্ষার্থীদের সম্পূর্ণ তথ্য নিয়ে কলেজ কর্তৃপক্ষ প্রয়োজন বলে কোড নাম্বার সংগ্রহ করে চক্রটি। পরে ওই শিক্ষার্থীরা দেখতে পান তাদের বিকাশ নম্বর থেকে টাকা গায়েব।
এ বিষয়ে আজমিরীগঞ্জ সরকারি কলেজের গণিত বিভাগের প্রভাষক বিদ্যুৎ কান্তি মজুমদারের সাথে মোবাইল ফোনে কথা হলে তিনি জানান- এই বিষয়ে তিনি কিছুই জানেন না। প্রতারক চক্র তার নাম ব্যাবহার করে এমন করেছে।
কলেজের অধ্যক্ষ ওমর ফারুক চৌধুরী দৈনিক হবিগঞ্জের মুখ পত্রিকাকে জানান- ‘আমাকে এ বিষয়ে কয়েকজন কল দিয়েছে। কলেজ বন্ধ থাকায় বিষয়টি নিয়ে আলোচনা করতে পারিনি। তবে কলেজের নাম ভাঙিয়ে একটি কুচক্রিমহল এই প্রতারণাটি করেছে। তিনি বিষয়টি কলেজে ক্লাসে সকল শিক্ষার্থীকে অবগত করবেন বলে জানান।