বাংলাদেশ-কোরিয়া ভ্রাতৃত্ব স্বরূপ অনুষ্ঠিত হলো বর্ণাঢ্য সাংস্কৃতিক অনুষ্ঠান ॥ মেয়র আতাউর রহমান সেলিমের কৃতজ্ঞতা

স্টাফ রিপোর্টার ॥ ফ্রি মেডিক্যাল ক্যাম্প, কম্বল বিতরণ, সাংস্কৃতিক অনুষ্ঠান, মতবিনিময় সহ নানা আয়োজনের মধ্য দিয়ে শেষ হলো দক্ষিণ কোরিয়ার স্বেচ্ছাসেবী দলের দু’দিনের হবিগঞ্জ সফর। বুধবার সফরের দ্বিতীয় দিনে পিটিআই রোডে হবিগঞ্জ পৌর প্রাথমিক স্বাস্থ্য সেবা কেন্দ্রে দিনভর স্বেচ্ছাসেবী সংগঠন ‘দাহাম ভলান্টিয়ার’ ফ্রি মেডিক্যাল ক্যাম্প পরিচালনা করে। ওই ক্যাম্পে সেবা দানে নিয়োজিত ছিলেন টিম লিডার মিস পার্কের নেতৃত্বে সফরকারী দলের ১ জন ডাক্তার, ২ জন নার্স ও ১ জন ভলান্টিয়ার এবং হবিগঞ্জ পৌরসভার পক্ষে ছিলেন ১০ জন স্বেচ্ছাসেবী। ফ্রি মেডিক্যাল ক্যাম্পে উপস্থিত ছিলেন হবিগঞ্জ পৌরসভার মেয়র আতাউর রহমান সেলিম, হবিগঞ্জের ডেপুটি সিভিল সার্জন ডাঃ মুখলিসুর রহমান উজ্জ্বল, কাউন্সিলর মোঃ জাহির উদ্দিন ও দাহাম ভলান্টিয়ার সংগঠনের বাংলাদেশ প্রতিনিধি ও হবিগঞ্জ পৌরসভার পৌর নির্বাহী কর্মকর্তা মোঃ জাবেদ ইকবাল চৌধুরী। দলে সমন্বয়কারী ছিলেন শাহ আলম মোল্লা আজাদ। বুধবার মেডিক্যাল ক্যাম্পের দ্বিতীয় দিনে পৌর প্রাথমিক স্বাস্থ্য সেবা কেন্দ্রে প্রায় ৪শ’ মহিলা ও বয়স্ক রোগী বিনামূল্যে চিকিৎসা সেবা গ্রহন করেন। রোগীদের মাঝে বিনামূল্যে ঔষধও বিতরণ করা হয়।
বিকেল পৌনে ৫ টায় হবিগঞ্জ পৌরভবন প্রাঙ্গনে পৌরসভার পরিচ্ছন্নতাকর্মী ও সিডিসি’র দরিদ্র সদস্যদের মাঝে কম্বল বিতরণ করা হয়। কম্বল বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে মেয়র আতাউর রহমান সেলিম বলেন, কোরিয়ার অতিথিরা যেভাবে আমাদের দরিদ্র জনগণের সেবায় আত্মনিয়োগ করেছেন তা প্রশংসনীয়। তাদের দুই দিনের সেবামূলক কর্মকান্ড আমাদের মাঝে দৃষ্টান্ত হয়ে থাকবে। তিনি কোরিয়ান অতিথিদের আবারো বৃহৎ পরিসরে হবিগঞ্জ পৌরসভায় আসার আমন্ত্রণ জানান। এছাড়াও এই দলের সাথে সমন্বয় করে হবিগঞ্জ সফরে তাদের নিয়ে আসায় হবিগঞ্জ পৌরসভার পৌর নির্বাহী কর্মকর্তা মোঃ জাবেদ ইকবালকে ধন্যবাদ জানান।
দাহাম ভলান্টিয়ার সংগঠনের টিম লিডার মিস পার্ক বলেন- আমরা সকলের সহযোগিতায় আমাদের পরিকল্পনা মতো সেবামূলক কর্মসূচী সুন্দরভাবে পালন করতে পেরেছি। তিনি হবিগঞ্জ সফরকে আনন্দঘন ও ফলপ্রসু হিসেবে আখ্যায়িত করেন।
সন্ধ্যায় পৌর টাউন হলে বাংলাদেশ-কোরিয়া ভ্রাতৃত্ব স্বরূপ সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশিত হয়। হবিগঞ্জ পৌরসভার আয়োজনে বিশিষ্ট সাংস্কৃতিক সংগঠক সিদ্ধার্থ বিশ্বাস, আবুল ফজল, মোজাম্মেল হক বাবুল প্রমূখের সহযোগিতায় বর্ণাঢ্য সাংস্কৃতিক অনুষ্ঠান উপস্থিত দর্শকদের ভূয়শী প্রশংসা কুড়ায়।