হবিগঞ্জে এমপি প্রার্থীদের নগদ টাকা স্বর্ণালঙ্কার ও সম্পদের বিবরণ ০৫

শংকর পাল মাসে আয় করেন ৩ লাখ ৯৫ হাজার টাকা ॥ অ্যাডভোকেট মনমোহন দেবনাথের মাসিক আয় মাত্র ২৬ হাজার ৮৩৩ টাকা

এস এম সুরুজ আলী ॥ হবিগঞ্জের ৪টি আসনে এমপি প্রার্থীরা রিটার্নিং অফিসারের কাছে মনোনয়নপত্র দাখিলকালে হলফনামার মাধ্যমে নিজের এবং স্ত্রী-সন্তানের নগদ টাকা, স্বর্ণালঙ্কার ও সম্পদের বিবরণ দাখিল করেছেন। দৈনিক হবিগঞ্জের মুখ পত্রিকার পাঠকদের জন্য প্রার্থীদের নগদ টাকা, স্বর্ণালঙ্কার ও সম্পদের বিবরণ ধারাবাহিকভাবে প্রকাশ করা হচ্ছে। আজ তুলে ধরা হলো- হবিগঞ্জ-২ (বানিয়াচং-আজমিরীগঞ্জ) আসনে জাতীয় পার্টির প্রার্র্র্থী শংকর পাল ও একই আসনে কৃষক শ্রমিকলীগের প্রার্থী অ্যাডভোকেট মনমোহন দেবনাথ এর নগদ টাকা, স্বর্ণালঙ্কার ও সম্পদের বিবরণ-
শংকর পাল : তিনি হবিগঞ্জ-২ (বানিয়াচং-আজমিরীগঞ্জ) আসনে জাতীয় পার্টি মনোনীত সংসদ সদস্য প্রার্থী। হলফনামায় তিনি বতর্মান ঠিকানা হবিগঞ্জ শহরের চৌধুরী বাজার উল্লেখ করেছেন। তিনি শ্রীশ পাল ও সুর পাল এর ছেলে। পেশায় তিনি একজন ব্যবসায়ী। তাঁর মেসার্স শ্রীশ পাল, মেসার্স এসএন অটো রাইসমিল, মেসার্স শংকর সিটি, মেসার্স এসপি অটোমেটিক চিড়া ও মুড়ি ফ্যাক্টরী, মেসার্স শংকর পাল অটো রাইসমিল নামে ব্যবসা প্রতিষ্ঠান রয়েছে। হলফনামায় তিনি উল্লেখ করেন তাঁর নামে কোন মামলা নেই। তাঁর বার্ষিক আয়ের খাতগুলোর মধ্যে বাড়ি/এপার্টমেন্ট/দোকান ভাড়া থেকে ১৮ লাখ ৪১ হাজার ১১১ টাকা, ব্যবসা থেকে ২৯ লাখ ৩ হাজার ৬৯ টাকা, শেয়ার, সঞ্চয়পত্র/বাংক আমানত ৮ হাজার ১০০টাকা। এ হিসেবে তাঁর মাসিক আয় ৩ লাখ ৯৫ হাজার ৩৪৮ টাকা। তাঁর কাছে নগদ রয়েছে ৬৩ লাখ ৩৭১ টাকা, ১টি পাজারো গাড়ী রয়েছে যার অর্জনকালীন মূল্য ২ লাখ ৮০ হাজার টাকা। এছাড়া ১৫ ভরি স্বর্ণালংকার, ইলেক্টনিক্স ও আসবাবপত্র রয়েছে। যার অর্জনকালীন মূল্য ৪০ হাজার টাকা। তাঁর স্থাবর সম্পদের মধ্যে কৃষি জমি রয়েছে ১ কেদার। যার অর্জনকালীন মূল্য ১০ হাজার টাকা, ৬টি প্রতিষ্ঠান দালান বাড়ি যার অর্জনকালীন মূল্য ৯ কোটি ৭৭ লাখ ৫৭ হাজার ৫৮১ টাকা। তাঁর ব্যাংকে ঋণ রয়েছে ১৬ কোটি ৩২ লাখ ৬ হাজার ৭৫৬ টাকা।
অ্যাডভোকেট মনমোহন দেবনাথ : তিনি হবিগঞ্জ-২ (বানিয়াচং-আজমিরীগঞ্জ) আসনে কৃষক শ্রমিকলীগের মনোনীত সংসদ সদস্য প্রার্থী। তিনি বানিয়াচং উপজেলার মুরাদপুর ইউনিয়নের হোসেনপুর গ্রামের মনীন্দ্র দেবনাথ ও কমলা দেবনাথ এর ছেলে। হলফনামায় তিনি পেশায় একজন আইনজীবী হিসেবে উল্লেখ করেন। তাঁর আইন পেশা থেকে বার্ষিক আয় ৩ লাখ ২২ হাজার টাকা। এ হিসেবে তাঁর মাসিক আয় ২৬ হাজার ৮৩৩ টাকা। তাঁর কাছে নগদ রয়েছে ২ লাখ ৫০ হাজার টাকা, ব্যাংকে জমা ১ লাখ ২০ হাজার টাকা। ৫ ভরি স্বর্ণালংকার রয়েছে। টিভি ফ্রিজ ও সোফা, আলমিরা, খাট রয়েছে ১ লাখ টাকার। তাঁর নিজ নামে রয়েছে ৩ শতক বাড়ি জায়গা, পরিবারের যৌথ ৬ একর জায়গার মধ্যে তিনি ৩ ভাগের একাংশের মালিক।