জেলা পরিষদ চেয়ারম্যান ডাঃ মুশফিক হুসেন চৌধুরীকে বার বার হত্যার চেষ্টা
স্টাফ রিপোর্টার ॥ দুর্বৃত্তদের কয়েক দফা হত্যাচেষ্টার শিকার হয়ে নিজের জীবন নিয়ে শঙ্কিত হয়ে পড়েছেন হবিগঞ্জ জেলা পরিষদ চেয়ারম্যান ও আওয়ামী লীগের কেন্দ্রীয় সদস্য ডাঃ মুশফিক হুসেন চৌধুরী। বার বার তাকে হত্যার চেষ্টা করা হয়েছে। সর্বশেষ ২৮ আগস্ট দিবাগত রাতেও তাকে হত্যার চেষ্টা করা হয়। কিন্তু ঘটনার ৭ দিন অতিবাহিত হলেও কাউকে এখন পর্যন্ত গ্রেফতার করা হয়নি। তিনি এ ঘটনায় হবিগঞ্জ সদর মডেল থানায় একটি সাধারণ ডায়রি করেছেন।
গতকাল মঙ্গলবার দুপুরে হবিগঞ্জ জেলা পরিষদ হলরুমে সংবাদ সম্মেলনে তিনি বলেন, গত ২৮ আগস্ট দিবাগত গভীর রাতে এক দুর্বৃত্ত তার বাসার বিদ্যুতের তার কেটে সংযোগ বিচ্ছিন্ন করে। বিষয়টি টের পেয়ে তিনি বের হয়ে দেখতে পান তার বিদ্যুতের তার কাটা হয়েছে। তাৎক্ষণিক সিসিটিভি ক্যামেরার ফুটেজ পর্যালোচনা করে দেখেন এক ব্যক্তি সন্ত্রাসী কাপড় পরিহিত অবস্থায় তার বাসার বিদ্যুতের তার কাটছে। এতে তার সন্দেহ সৃষ্টি হয়, হয়তো তাকে হত্যার উদ্দেশ্যেই এমনটি করা হয়ে থাকতে পারে। কারণ এর আগেও একবার তাকে গাড়িতে বসা রেখেই গাড়িতে আগুন দেয়া হয়। তখন তিনি কোন রকমে প্রাণে রক্ষা পান। তার বাসায়ও কয়েকবার হামলা হয়েছে।
সংবাদ সম্মেলনে তিনি ৭ দিনের আল্টিমেটাম দেন। যদি নির্ধারিত সময়ের মধ্যে আসামী ধরা না হয়, তবে তিনি বিষয়টি উর্ধতন কর্তৃপক্ষের সাথে কথা বলে কঠোরভাবে মোকাবেলা করবেন। ইতিমধ্যেই বিষয়টি তিনি আইনশৃঙ্খলা বাহিনীসহ বিভিন্ন দফতরের উর্ধতন কর্মকর্তাদের অবহিত করেছেন। দলের হাইকমান্ডেও তিনি বিষয়টি জানিয়েছেন। সংবাদ সম্মেলনে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন জেলা পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তা নূরুল ইসলাম।
জেলা পরিষদ চেয়ারম্যান ডাঃ মুশফিক হুসেন চৌধুরী বাংলাদেশ মেডিকেল এসোসিয়েশন (বিএমএ) ও স্বাধীনতা চিকিৎসক পরিষদ (স্বাচিপ) হবিগঞ্জ জেলা শাখার সভাপতি। তিনি হবিগঞ্জের ক্লিনিক ডায়াগনস্টিক মালিক সমিতিরও সভাপতি। তাঁকে হত্যাচেষ্টার প্রতিবাদে মানববন্ধনসহ বিভিন্ন কর্মসূচি পালন করেছে বিভিন্ন সংগঠন।