সুমন আহমেদ বিজয়, লাখাই থেকে ॥ লাখাই উপজেলার শিবপুর গ্রামে টমটম ভাড়া ১০ টাকা কম-বেশি নিয়ে চালক ও যাত্রীর মধ্যে ঝগড়াকে কেন্দ্র করে দুই পক্ষের মধ্যে সংঘর্ষে পুলিশ আহত ঘটনায় পুলিশ বাদী হয়ে পুলিশ এসল্ট মামলা দায়ের করেছে। লাখাই উপজেলার স্বজন গ্রাম ফাঁড়ির ইনচার্জ মোবারক হোসেন বাদী হয়ে উভয়পক্ষের ৭৪ জনের নাম উল্লেখপূর্বক অজ্ঞাত ১২০ থেকে ১৫০ জনকে আসামী করে ১৮ জানুয়ারি মামলাটি দায়ের করেন। এর মধ্যে লাখাই উপজেলার বিভিন্ন জায়গায় অভিযান চালিয়ে ১০ জনকে গ্রেফতার করে লাখাই থানা পুলিশ।
উল্লেখ্য, গত ১৬ জানুয়ারি শনিবার রাত ৭টায় স্বজন গ্রাম বাজার থেকে শিবপুর যাওয়ার জন্য অলি নামে এক টমটম চালক যাত্রী ইসরাফিলের নিকট ৬০ টাকা টমটম ভাড়া চাইলে ইসরাফিল ৫০ টাকা দিবে বললে তর্কবিতর্ক হয়, পরে ইসরাফিলকে মারধর করে টমটম চালক অলি মিয়া। এ বিষয়কে কেন্দ্র করে গত রবিবার সকালে টমটম চালক অলি মিয়ার পক্ষে ফেরদৌস হাজী ও ইসরাফিলের পক্ষে আফাজ উদ্দিন গং দেশীয় অস্ত্রশস্ত্র নিয়ে সংঘর্ষে জড়িয়ে পড়ে। সংঘর্ষের খবর পেয়ে লাখাই থানা পুলিশ ঘটনাস্থলে পৌঁছে ৩১ রাউন্ড রাবার বুলেট নিক্ষেপের পর পরিস্থিতি নিয়ন্ত্রণে আনেন।
লাখাই থানার ওসি (তদন্ত) মহিউদ্দিন সুমন মামলার বিষয়টি নিশ্চিত করে জানান, এ পর্যন্ত উপজেলার বিভিন্ন জায়গায় অভিযান চালিয়ে ১০ জনকে গ্রেফতার করা হয়েছে।