স্টাফ রিপোর্টার ॥ মৌলভীবাজারের শ্রীমঙ্গলে শ্বশুরবাড়িতে বানিয়াচঙ্গের মেয়েকে হত্যার অভিযোগে স্বামী অনুজ কান্তি দাস (৪০) কে আটক করেছে শ্রীমঙ্গল থানা পুলিশ। শনিবার বেলা ৩টায় শহরের পূর্বাশা আবাসিক এলাকা থেকে তাকে আটক করা হয়।
এদিকে অনুজ কান্তি দাসের স্ত্রী অনিতা দাসের মৃত্যু রহস্য নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমসহ সারা জেলা টক অব দ্যা টাউনে পরিণত হয়। প্রশ্ন উঠেছে, এটি হত্যা নাকি স্বাভাবিক মৃত্যু?
শ্রীমঙ্গল উপজেলা শহরের পূর্বাশা আবাসিক এলাকার বাসিন্দা অনুজ কান্তির স্ত্রী অনিতা রানী দাসের মৃত্যুতে অনিতার বাবা দিলিপ দাশ শ্রীমঙ্গল থানায় অনুজসহ তিনজনের বিরুদ্ধে অভিযোগ দায়ের করেন। তিনি তার মেয়েকে মারধর করে তাকে মেরে ফেলেছে বলে অভিযোগ করেন।
সে সময় মামলাটি রেকর্ড না করে গত শুক্রবার ওই অভিযোগটি রেকর্ড করে শ্রীমঙ্গল থানা পুলিশ তাকে গ্রেপ্তার করে। এ মামলায় অনুজের মা পূরবী রাণী দাশ (৬৫) ও পিতা নরেশ চন্দ্র দাশ (৭০) কেও আসামী করা হয়।
শ্রীমঙ্গল থানায় দায়েরকৃত অভিযোগ সূত্রে জানা যায়, ২০১৭ সালে হবিগঞ্জ জেলার বানিয়াচং উপজেলার মুরারআবদা গ্রামের দিলিপ দাসের মেয়ে অনিতা রানী দাসের সঙ্গে শ্রীমঙ্গল পূর্বাশা আবাসিক এলাকার বাসিন্দা নরেশ চন্দ্র দাশ এর পুত্র অনুজ কান্তির বিয়ে হয়।
মেয়ের বাবা অভিযোগ করেন, বিয়ের পর থেকে অনুজ কান্তি দাস তার স্ত্রীকে নানাভাবে নির্যাতন করে আসছে। অনুজ নেশা করে প্রায়ই তার মেয়েকে নির্যাতন করতো এবং নির্যাতনের কারণে তার মেয়ে মৃত্যুবরণ করেছে বলে তিনি দাবি করেন।
অপরদিকে অনুজ কান্তি দাস অভিযোগ অস্বীকার করে বলেন, তিনি একটি অনুষ্ঠানে থাকাকালীন সময়ে তাঁর ঘর থেকে ফোন গেলে তিনি দ্রুত বাসায় গিয়ে জানতে পারেন স্ত্রী পড়ে মাথায় আঘাত পেয়েছেন। প্রথমে শ্রীমঙ্গল পলি ক্লিনিক নামে একটি প্রাইভেট ক্লিনিকে নেয়া হয়। পরে অবস্থার অবনতি হলে সিলেটের রাগীব-রাবেয়া হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে ২৯ নভেম্বর সকাল দশটার দিকে তিনি মৃত্যুবরণ করেন।
শ্রীমঙ্গল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো: আব্দুছ ছালেক জানান, গতকাল শনিবার অনুজ কান্তি দাসকে তার স্ত্রী হত্যার অভিযোগে আটক করে মৌলভীবাজার জেলহাজতে প্রেরণ করা হয়েছে।