বন্ধ করে দেয়া হয়েছে বিসমিল্লাহ স’মিল
মতিউর রহমান মুন্না, নবীগঞ্জ থেকে ॥ নবীগঞ্জ উপজেলার বিভিন্ন করাতকলে অভিযান চালিয়েছে প্রশাসন। অভিযানে লাইসেন্স বিহীন বিসমিল্লাহ স’মিলে নিয়োজিত ২ কর্মচারীকে ২ মাস করে বিনাশ্রম কারাদন্ড দেওয়া হয়েছে। নবীগঞ্জ উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট সুমাইয়া মমিনের নেতৃত্বে গতকাল বৃহস্পতিবার বিকেলে অভিযান চালানো হয়।
দন্ডিতরা হলেন- উপজেলার মুতাজিলপুর গ্রামের আনোয়ার হোসেনের পুত্র হামিদুর রহমান ও বাউসা গ্রামের তবিজ উল্ল্যার পুত্র ছলিম উল্ল্যা।
সূত্র জানায়, গতকাল বিকেলে রসুলগঞ্জ বাজারের বিভিন্ন করাতকলে অভিযান পরিচালনা করা হয়। এ মসয় বিসমিল্লাহ স’মিল নামক করাতকলে কর্মরত কর্মচারীরা কোন কাগজপত্র দেখাতে পারেনি। তারা দীর্ঘদিন ধরে অবৈধভাবে ব্যবসা পরিচালনা করে আসছিল। পরে ওই করাতকলের দুই কর্মচারীকে আটক করা হয়। পরে করাতকল (লাইসেন্স) বিধিমালা, ২০১২ অনুযায়ী ২ ব্যক্তিকে ২ মাসের বিনাশ্রম কারাদন্ড দেওয়া হয়।
তথ্যটি নিশ্চিত করে এসিল্যান্ড সুমাইয়া মমিন জানান, স’মিলটি সম্পূর্ণভাবে বন্ধ রাখার জন্য কঠোর নির্দেশনা দেওয়া হয়েছে। পর্যায়ক্রমে সকল লাইসেন্স বিহীন স’মিলে অভিযান পরিচালনা করা হবে।