আওয়ামী লীগের মনোনয়ন প্রত্যাশী ৬ প্রার্থী
এসএম সুরুজ আলী ॥ আগামী ১০ ডিসেম্বর হবিগঞ্জ সদর উপজেলার রাজিউড়া ইউনিয়নের চেয়ারম্যান পদে উপ-নির্বাচন অনুষ্ঠিত হবে। গত রবিবার বাংলাদেশ নির্বাচন কমিশন এ ইউনিয়নের চেয়ারম্যান পদটি শূন্য ঘোষণা করে নির্বাচনে তফসিল ঘোষণা করে। ঘোষিত তফসিল অনুযায়ী ১৫ নভেম্বর মনোনয়নপত্র দাখিলের শেষ দিন। ১৭ নভেম্বর মনোনয়নপত্র যাচাই-বাছাই। ২৩ নভেম্বর মনোনয়ন প্রত্যাহার ও ২৪ নভেম্বর প্রতিক বরাদ্দ দেয়া হবে। এ তথ্য নিশ্চিত করেছেন হবিগঞ্জ জেলা নির্বাচন অফিসের অফিস সহকারি মিজানুর রহমান। এদিকে ইউনিয়নের উপ-নির্বাচনকে কেন্দ্র সম্ভাব্য চেয়ারম্যান প্রার্থীরা প্রচার-প্রচারণা চালিয়ে যাচ্ছেন। সম্ভাব্য চেয়ারম্যান প্রার্থী হিসেবে যাদের নাম শোনা যাচ্ছে তারা হলেন- মরহুম চেয়ারম্যান এনামূল হক শেখ কামালের ছোট ভাই শেখ কামরুল ইসলাম, ইউনিয়নের সাবেক চেয়ারম্যান বদরুল করিম দুলাল, সাবেক চেয়ারম্যান আবুল কালাম বাবুল বাগল, ছাত্রলীগ নেতা আফরোজ আহমেদ, কামরুল হাসান রূপক আহমেদ, কাজী মাওলানা আব্দুল কাইয়ূম। এছাড়া স্বতন্ত্র প্রার্থী হিসেবে নির্বাচন করার ঘোষণা দিয়েছেন ফয়জুল ইসলাম ফজল। এদিকে উপ-নির্বাচনের প্রার্থী তালিকা করার জন্য গতকাল হবিগঞ্জ উপজেলা আওয়ামী লীগের বিশেষ বর্ধিত সভা অনুষ্ঠিত হয়েছে। সভায় দলীয় প্রার্থী হিসেবে ৬ জনের নাম তালিকাভুক্ত করা হয়। তাদের নাম কেন্দ্রে প্রেরণ করা হবে। তারা হলেন- মরহুম চেয়ারম্যান এনামূল হক শেখ কামালের ছোট শেখ কামরুল ইসলাম, ইউনিয়নের সাবেক চেয়ারম্যান বদরুল করিম দুলাল, সাবেক চেয়ারম্যান আবুল কালাম বাবুল বাগল, ছাত্রলীগ নেতা আফরোজ আহমেদ, কামরুল হাসান রূপক আহমেদ, কাজী মাওলানা আব্দুল কাইয়ূম।
এ ব্যাপারে হবিগঞ্জ সদর উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক আব্দুর রহমান জানান, রাজিউড়া ইউনিয়নের চেয়ারম্যান পদে উপ-নির্বাচনের প্রার্থী চুড়ান্ত করার জন্য ৬ জনের নাম তালিকা করা হয়েছে। তাদের নাম কেন্দ্রে প্রেরণ করা হবে। কেন্দ্র থেকে চুড়ান্ত প্রার্থী ঘোষণা করা হবে। আর উপজেলা আওয়ামী লীগের তালিকায় ৬জন প্রার্থী বর্ধিত সভায় অঙ্গিকার করেছেন তাদের মধ্যে যে নৌকা পাবেন তার পক্ষেই কাজ করবেন।
অপরদিকে, আজ মঙ্গলবার থেকে রাজিউড়া ইউপি চেয়ারম্যান পদে উপ-নির্বাচনে দলীয় মনোনয়ন ফরম বিতরণ করবে বিএনপি। আগামী বৃহস্পতিবার পর্যন্ত তিন দিন সকাল ১০টা থেকে বিকেল ৪টা পর্যন্ত চেয়ারপারসনের গুলশান কার্যালয় ও বিএনপির জেলা কার্যালয় থেকে মনোনয়নের আবেদন ফরম সংগ্রহ করা যাবে।